সার্বিয়াকেও হারাতে পারলনা জার্মানী

গত বিশ্বকাপ থেকেই জার্মানীর ভরাডুবি চলছে। বিশ্বকাপে অনেক আশা নিয়ে গেলেও ফিরতে হয়েছে একেবারেই শূন্য হাতে। পুচকে দল গুলোর গ্রুপে পড়েও বাদ হয়েছিল গ্রুপ পর্ব থেকেই।

এরপর সেই শূন্যতা অব্যাহত থাকে উয়েফা ন্যাশন কাপেও। এখানেও তারা সেমিতে উঠতে পারেনি। এমনকি অবনমন হয়েছে তাদের।

এরপর জার্মানীকে নতুন করে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়ে এবার সার্বিয়ার বিপক্ষে ম্যাচের জন্য দল ঘোষণা করেছিলেন জার্মান কোচ লো। বাদ দিয়েছিলেন বিশ্বকাপ জয়ী তিন তারকাকে। কিন্তু তাতেও ভাগ্যে আসেনি পরিবর্তন।

সার্বিয়ার বিপক্ষে এক প্রীতি ম্যাচে তারা ড্র করেছে। ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে।

এদিন শুরুতে এগিয়ে যায় সার্বিয়াই। ম্যাচের ১২ মিনিটে আলোচিত তারকা লুকা জুভিকের গোলে এগিয়ে যায় তারা। কর্নার থেকে উড়ে আসা বলে দারুণ হেডে গোলটি করেন তিনি।

এরপর সমতায় ফিরতে একের এক আক্রমন চালায় জার্মানী। কিন্তু তাদের ভালো কয়েকটি প্রচেস্টা নস্ট করে দেয় সার্বিয়ার গোলকিপার। এছাড়াও একবার গোলকিপারকে পরাস্ত করতে পারলেও কোথায় থেকে যেন উড়ে এসে গোলপোস্টে ঢুকার ঠিক আগমুহুর্তে বল বাঁচান সার্বিয়ার আরেক তারকা।

তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে ৬৯ মিনিটের সময় অবশেষে গোলের দেখা পায় জার্মানরা। লিওন গোরেৎজকার গোলে সমতায় ফেরে জার্মানী। এরপর অবশ্য ম্যাচে আর কোন গোল হয়নি। তবে ম্যাচের শেষ মুহুর্তে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সার্বিয়ার মিলান পাভকুব।