সিঙ্গাপুর থেকে সংবাদ ব্রিফিংয়ে কাদেরের সর্বশেষ অবস্থা জানালেন ডা. রিজভী

বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডা. আবু নাসার রিজভী জানিয়েছেন, বর্তমানে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ওবায়দুল কাদেরের অবস্থা বাংলাদেশে থাকাকালীন অবস্থার চেয়ে ভাল।

ডা. ফিলিপ কো’র তত্ত্বাবধানে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদকের স্বাস্থ্যগত নানা পরীক্ষা-নিরীক্ষা চলছে জানিয়েছে ডা. আবু নাসার রিজভী বলেন, পথে কোন সমস্যা ছাড়াই বাংলাদেশ সময় সোমবার রাত ৮টার দিকে ওবায়দুল কাদেরকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরে পৌঁছায়। এরপর একটি অ্যাম্বুলেন্সে করে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাছাড়া পুরোটা সময় ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল। রক্তচাপ ছিল ১৩৫/৭৮। হাসপাতালে নিয়ে তাকে ৩০০৮ নম্বর আইসিইউতে ভর্তি করা হয়। তার সঙ্গে আছেন স্ত্রী ইশরাতুন্নেসা। আজ ৫ মার্চ মঙ্গলবার সকালে চিকিৎসকরা তাকে আবারও দেখবেন।

এদিকে, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কিডনিতে কিছু সমস্যা রয়েছে। এইগুলো স্বাভাবিক হলে এবং তার শারীরিক অবস্থা স্থিতিশীল হলে বাইপাসের সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন তার চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকরা।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে হাসপাতালে ব্রিফ করেন ডা. ফিলিপ কোহের নেতৃত্বাধীন মেডিকেল বোর্ড ওবায়দুল কাদেরের চিকিৎসার হালনাগাদ বিষয়াদি জানান। এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের চিকিৎসার আপডেট জানান বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডা. আবু নাসার রিজভী।

ডা. আবু নাসার রিজভী বলেন, কিডনিতে কিছুটা সমস্যা রয়েছে। এই ইনফেকশন ওভারকাম করলেই বাইপাসের সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া ওবায়দুল কাদেরের অবস্থা ক্রমেই উন্নতির দিকে যাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন ওবায়দুল কাদেরের সহধর্মিনী বেগম ইসরাতুন্নেসা কাদের, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, একরামুল করিম চৌধুরী এমপি, নিজাম হাজারী এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, সিঙ্গাপুরে বাংলাদেশ কমিউনিটি নেতৃবন্দসহ হাইকমিশনের কর্মকর্তাগণ।