সুস্থ হয়ে উঠছেন ওবায়দুল কাদের

বর্তমানে সিঙ্গপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতির দিকে। চিকিৎসকরা জানিয়েছেন তার প্যারামিটার দিন দিন ভালোর দিকে যাচ্ছে। জানালেন সিঙ্গপুরে অবস্থানরত বিএসএমএমইউ’র অধ্যাপক ডা. আবু নাসার রিজভী।

আজ ৬ মার্চ মঙ্গলবার দুপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান ডা. ফিলিপ কোহ ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

এ সময় ডা. আবু নাসার বলেন, ‘দুপুরে সাড়ে ১২টায় সিঙ্গাপুরের মেডিকেল টিমের সঙ্গে কথা হয়েছে। তারা বলেছেন, ওবায়দুল কাদের সাহেবের সব প্যারামিটার দিন দিন ভালোর দিকে যাচ্ছে। তার কিডনি এখন খুব স্ট্যাবল আছে। ইনফেকশন অনেক কমে গেছে। ব্লাড টোন এখন ১২ হাজারে চলে এসেছে, ইউরিন আউটপুটও ভালো আছে। হার্টের কন্ডিশন, প্রেশার ও হার্টবিট খুব ভালো আছে।’

আবু নাসার আরও বলেন, ‘আগামী দুই-এক দিনের ভেতর তার যে আর্টিফিশিয়াল ডিভাইসগুলো লাগানো আছে সেগুলো খুলে ফেলার চিন্তা করছে মেডিকেল বোর্ড । হয়তো কালকে কিছু খোলা হবে, আগামী শুক্রবার বাকিগুলো হয়তো খুলে ফেলা হতে পারে।’

এ সময় হাসপাতালে ব্রিফিংয়ের সময় ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপিসহ অনেকেই উপস্থিত ছিলেন।