সেঞ্চুরি করতে গিয়ে ভীলেন হয়ে গেলেন পাক তারকা

পাকিস্তান সুপার লিগে দারুন উত্তেজনাপূর্ন এক ম্যাচে হেরেছে কোয়েটা গ্লাডিয়েটর্স। করাচি কিংসের কাছে মাত্র ১ রানে হেরেছে তারা।

প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ৫ উইকেটে ১৯০ রান করে করাচি কিংস। দলের পক্ষে ৪৬ বলে ৫৬ রান করেন বাবর আজম। ২৬ বলে ৩০ রান করেন কলিন মুনরো। ১০ বলে ২৪ রান করেন কলিন ইনগ্রাম। ১৮ বলে ৪৪ রান করেন ইফতেকার আহমেদ।

জবাব দিতে নেমে আহমেদ শেহজাদের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রায় জয়ের বন্দরে পৌছেই গিয়েছিল কোয়েটা। কিন্তু শেষ দিকে তারই একটি ভুলের কারণে মাশুল দিতে হল পুরো দলকে।

শেষ ওভারে জয়ের জন্য ৫ রান প্রয়োজন হয় কোয়েটার। তখন ৯৯ রানে অপরাজিত শেহজাদ। ১ রানে ব্যাটিং করছেন আনোয়ার আলী।

আনোয়ার আলী তখন স্ট্রাইক প্রান্তে। বোলিং আসেন উসমান শেনোয়ারী। প্রথম বলে দুই রান নেয়ার সুযোগ ছিল। কিন্তু এক রান নেন আহমেদ শেহজাদ। হয়তো ভেবেছিলেন তিনি সেট ব্যাটসম্যান, তাই্ রান করতে পারবেন। হয়তো ভেবেছিলেন হয়তো তার সেঞ্চুরি করা নাও হতে পারে। তাই এক রানের বেশি নেননি তিনি।

কিন্তু পরের বলেই আউট হয়ে যান শেহজাদ। তৃতীয় বলে আনোয়ার আলীও আউট হয়ে যায়। চতুর্থ বলে এক রান নেন নতুন ব্যাটসম্যান নওয়াজ। শেষ দুই বলে প্রয়োজন ৩ রান। ড্র করতে ২ রান প্রয়োজন। স্ট্রাইকে সরফরাজ আহমেদ। তিনি এই বলে আউটই হয়ে যান।

শেষ বলে তিন রান প্রয়োজন কোয়েটার। কিন্তু সেই বলে লেগবাই থেকে আসে এক রান। ফলে এক রানের উত্তেজনাপূর্ন জয় পায় করাচি। এই জয়ে নিশ্চিত হয় করাচির শেষ চার।