সে বিশ্বকাপে প্রতিপক্ষের জন্য বড় হুমকি হতে যাচ্ছে : এডাম গিলক্রিস্ট

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে জায়গা পেয়েই বিশ্বকাপের পরে ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। কিন্তু ওয়ানডে ফরম্যাটকে বিদায় জানানোর কথা জানিয়েও এ নিয়ে পুণরায় ভাবার কথাও বলেছেন গেইল।

কেননা ইংল্যান্ডের বিপক্ষে তার পারফরম্যান্স তাকে এমন কথা বলিয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২টি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরিতে ১০৬ গড়ে ৪২৪ রান করেছেন গেইল। যার ফলে সিরিজ সেরাও হয়েছেন তিনি। ৩৯ বছর বয়সী গেইলের এমন পারফরম্যান্স দেখে হতবাক হয়েছেন সাবেক তারকা ক্রিকেটাররা।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১৩৫, দ্বিতীয়টিতে ৫০, তৃতীয় ম্যাচে ১৬২ ও শেষ ম্যাচে মাত্র ২৭ বলে ৭৭ রান করেন গেইল। এ ম্যাচে ১৯ বলে হাফসেঞ্চুরি তুলে নিয়ে উইন্ডিজের পক্ষে ওয়ানডেতে দ্রুততম হাফসেঞ্চুরির মালিক বনে যান গেইল।

গেইলের এমন পারফরম্যান্স দেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক এডাম গিলক্রিস্ট বলেন, ‘ওয়ানডেতে এমন বিধ্বংসী প্রতি ম্যাচে কিভাবে হতে হয় তা দেখালো গেইল। আগামী বিশ্বকাপে প্রতিপক্ষের জন্য বড় ধরনের হুমকি হতে যাচ্ছে গেইল।’

ভারতীয় সাবেক ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ লিখেন, ‘এমন ব্যাটিংয়ের জন্যই সে ইউনিভার্স বস। মাত্র ২৭ বলে ৭৭ রান, ছক্কার বৃষ্টি হলো। কী আনন্দই না দিল সে!’