হাসপাতালে ওবায়দুল কাদের, নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। আজ ৩ মার্চ রবিবার সকাল পৌনে আটটার দিকে বুকে ব্যথা অনুভব করলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। এরপর অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়েছে। এ অবস্থায় তার পরবর্তী চিকিৎসা কী হবে তা নিয়ে বৈঠকে বসেছে একটি মেডিকেল বোর্ড।

আজ রবিবার সকালে বিএসএমএমইউ এর কার্ডিওলজি বিভাগের পক্ষ থেকে ওবায়দুল কাদেরের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়।

এদিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকমাহবুবুল হক হানিফ গণমাধ্যমকে বলেন, ‘দেশবাসীর কাছে ওবায়দুল কাদের জন্যে দোয়া চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় ওবায়দুল কাদের শারীরিক অবস্থার বিষয়ে খোঁজ নিচ্ছেন।’

তিনি আরও বলেন, ‘সেতুমন্ত্রীকে দেখতে হাসপাতালে ভিড় না করতে নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।’

এ সময় সেতুমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানিয়েছেন, ফজরের নামাজ শেষে হঠাৎ করেই শ্বাসপ্রশ্বাসে সমস্যা হচ্ছিল তার। সঙ্গে সঙ্গে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার শরীর চেকআপ করেন। পরামর্শ দেন দ্রুত এনজিওগ্রাম করার। তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।