হিন্দুদের বিরুদ্ধে বলায় ইমরান খানে হুঁশিয়ারি, মন্ত্রিত্ব হারাচ্ছেন পাঞ্জাবের তথ্যমন্ত্রী!

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী ফাইয়াজুল হাসান চোহান ভারতের হিন্দুদের প্রতি বিদ্বেষমূলক মন্তব্য করে তোপের মুখে পড়েছেন। তার অশালীন মন্তব্যের জেরে ফাইয়াজুল হাসান চোহানের পদত্যাগ চেয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ওসমান বাযদার।

এ সংক্রান্ত বিষয় নিয়ে এরই মধ্যে প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে চিঠি পাঠানো হয়েছে। আর এতে প্রধানমন্ত্রীর সাই মিললে পাঞ্জাব প্রদেশের তথ্য ও সংস্কৃতি মন্ত্রীর পদ ছাড়তে হবে ফাইয়াজুল হাসান চোহানের। খবর দিয়েছে জি নিউজ ও এক্সপ্রেস নিউজ উর্দু।

সম্প্রতি তিনি বলেছেন, ‘হিন্দুরা গো-মূত্র খাওয়া জাতি’। তার এমন মন্তব্যে সমালোচনা শুরু হয় খোদ পাকিস্তানেই। এমনকি অশালীন এ মন্তব্য করায় প্রধানমন্ত্রী ইমরান খানও এ বিষয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন।

বিষয়টি নিয়ে ইমরান খান বলেছেন, শুধুমাত্র ধর্মীয় কারণে কোনো সম্প্রদায়ের মানুষকে ছোট করে দেখা অমার্জনীয় অপরাধ।

এ বিষয়ে ইমরান খানের উপদেষ্টা নাইমুল হক এক টুইটবার্তায় জানিয়েছেন, সংখ্যালঘুদের ব্যাপারে অপমানজনক বক্তব্যের কারণে ফাইয়াজুল হাসান চোহানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ওসমান বাযদারের সঙ্গে আলোচনা করে পাঞ্জাব প্রদেশের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী ফাইয়াজুল হাসান চোহানের বিরুদ্ধে অ্যাকশন নেয়া হবে।

এদিকে,বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন পাঞ্জাব প্রদেশের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী ফাইয়াজুল হাসান চোহান।

ফাইয়াজুল হাসান চোহান বলেন, আমার বক্তব্যে সংখ্যালঘু হিন্দু ভাইয়েরা যদি কষ্ট পেয়ে থাকেন তাহলে আমি ক্ষমা প্রার্থনা করছি। আসলে আমি হিন্দু ধর্মকে কটাক্ষ করিনি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই আমি টার্গেট করে বক্তব্য দিয়েছি।