হ্যারিস সোহেলের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য

পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে অস্ট্রেলিয়া। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক শোয়েব মালিক। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল পাকিস্তান।

কিন্তু দলীয় ৩৫ রানেই প্রথম উইকেট হারায় পাকিস্তান। নাথান লায়নের বলে তাকে ক্যাচ দিয়ে ১৭ রান করে ফেরেন ইমাম। অন্যদিকে নাথান কাল্টার নিলের বলে বোল্ড হয়ে ফেরেন শান মাসুদ। তিনি ৪০ রান করে ফেরেন।

এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন হ্যারিস সোহেল ও উমর আকমল। কিন্তু ব্যাক্তিগত ৪৯ রানে নিলের বলে ফিঞ্চের হাতে ধরা পড়ে ফেরেন আকমল। আকমলের পর ১১ রান করে ম্যাক্সওয়েলের বলে বোল্ড হয়ে ফেরেন মালিক।

এরপর ঝাই রিচার্ডসনের বলে স্টুনিসের হাতে ধরা পড়ে ২৪ রান করে ফেরেন ফাহিম আশরাফ। অন্যদিকে সেঞ্চুরি তুলে নেন সোহেল। ১১২ বলে ৬ চার ও ১ ছয়ে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। শেষ পর্যন্ত সোহেল ১০১ রানে ও ইমাদ ওয়াসিম ২৮ রানে অপরাজিত ছিলেন।

এরই ফলে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮০ রান করে পাকিস্তান। জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ২৮১ রান।

পাকিস্তান একাদশ : ইমাম-উল হক, শান মাসুদ, হ্যারিস সোহেল, শোয়েব মালিক (অধিনায়ক), উমর আকমল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, ইয়াসির শাহ ও মোহাম্মদ আব্বাস।

অস্ট্রেলিয়া একাদশ: উসমান খাজা, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টুনিস, শন মার্শ, অ্যালেক্স কেরি (উইকেটকিপার), নাথান কাল্টার নিল, ঝাই রিচার্ডসন, নাথান লায়ন ও অ্যাডাম জ্যাম্পা।