১৩ রোহিঙ্গার পেটে মিলল ৩০ হাজার ইয়াবা

মোহাম্মদ আমিন টেকনাফ(কক্সবাজার):ইয়াবা কারবারিরা এবার কৌশল অবলম্ভন করে দলে দলে রোহিঙ্গাদের ভাড়া করেই ইয়াবা পাচারে নেমেছে। প্রতিদিনই মিয়ানমার থেকে রোহিঙ্গার দল পাচার করে আনছে ইয়াবার বড় বড় চালান।আজ শুক্রবার টেকনাফে ২৩ রোহিঙ্গা ও স্থানীয় তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। এদের মধ্যে ১৩ রোহিঙ্গার পেট থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

আটকরা হলেন- উপজেলার হ্নীলা ইউপির রঙ্গিখালীর লামার পাড়ার আমির হোছনের ছেলে শব্বির আহমদ ভেক্কাইয়া, নাটমোরা পাড়ার মো. সালামের ছেলে মোহাম্মদ কামাল, আব্দুস সালাম গুইট্টার ছেলে ঈমান শরীফ ও ২৩ রোহিঙ্গা।

তথ্যের সত্যতা নিশ্চিত করে কক্সবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক সোমন মন্ডল বলেন, গোপন সংবাদে শুক্রবার ভোরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি দল চৌধুরী পাড়ার আলী হোছন ও আব্দুস সালাম গুইট্টার বাড়িতে অভিযান চালিয়ে মিয়ানমার থেকে অনুপ্রবেশকারী দুই নারী, তিন শিশুসহ ২৩ রোহিঙ্গা ও স্থানীয় তিনজনকে আটক করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদে করলে পাকস্থলিতে ইয়াবা রাখার তথ্য পাওয়া যায়।

তথ্যের ভিত্তিতে রোহিঙ্গাদের এক্সরে করা হলে ১৩ জনের পেটে ৩০ হাজার ইয়াবা পাওয়া যায়। আটক দুই নারী ও তিন শিশুকে নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে হস্তান্তর করা হয়েছে। বাকীদের বিরুদ্ধে বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।