১ রানে হেরে হোয়াইটওয়াশ হল ভারত

শেষ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন মাত্র ৩ রান। ড্র করতে প্রয়োজন ২ রান। হাতে আছে ৬টি উইকেট। নিশ্চিত ভাবেই ম্যাচটি ভারত জিতবে এমনটাই ধরে নিয়েছিল সবাই।

কিন্তু হয়ে গেল ঠিক বিপরীত। ভারতের ব্যাটসম্যান ফুলমালি প্রথম তিন বলেই কোন রান নিতে পারেনি। এরপর টানা দুই বলে দুই উইকেট হারায় ভারত। ফলে প্রথম পাঁচ বলেই কোন রান নিতে পারেনি ভারত। তাই শেষ বলে ৩ রান প্রয়োজন হয় তাদের। আর সেখানেই ১ রান নিলে এক রানে হেরে যায় তারা। ৩২ বলে ৩০ রান করা মিতালি রাজ পুরো ওভারে অপর প্রান্তে দাড়িয়ে দাড়িয়ে কেবল দেখেই যান ভারতের হার।

ভারত এবং ইংল্যান্ড নারী দলের মধ্যকার টি-টুয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ভারতকে ১ রানে হারিয়েছে ইংল্যান্ড। আর এই জয়ে তিন ম্যাচ সিরিজে ভারতকে ৩-০তে হোয়াইট ওয়াশ করেছে ইংল্যান্ড নারীরা।

এর আগে ইংল্যান্ডের দেয়া ১২০ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ১০ রানে প্রথম উইকেট হারায় ভারত। তবে মাধানা ও রোদ্রিগুয়েজ মিলে ৪৯ রানের জুটি গড়ে ভালো অবস্থানে নিয়ে আসেন ভারতকে। এরপর রোদ্রিগুয়েজ আউট হলে মিতালি রাজের সাথে ২৮ রানের আরেকটি জুটি গড়েন। তবে দলীয় ৮৭ রানে ব্যক্তিগত ৫৮ রান করে মাধানা এবং ৯৫ রানের মাথায় শর্মা আউট হলে পুরো দায়িত্ব চলে আসে মিতালি রাজের কাছে।

মিতালি নিজের কাজটি ঠিক মত করে গেলেও অপর পাশের ব্যর্থতায় আর জেতা হয়নি ভারতের। মিতালি ৩০ রানে অপরাজিত থাকেন।

এর আগে প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ১১৯ রান করে ইংল্যান্ড। দলের পক্ষে বেউমন্ট সর্বোচ্চ ২৯ রান করেন। এছাড়া ওয়াট ২৪, জোনস ২৬ রান করেন।