৩০-৪০ এর ঘর থেকে বের হতে চান সৌম্য

নিউজিল্যান্ড সফরে তাদের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে বেশ ভালোই শুরু করেছিলেন টাইগার ব্যাটসম্যান সৌম্য সরকার। কিন্তু এরপরেও ইনিংস বড় করতে পারেননি সৌম্য।

এদিকে চলতি ডিপিএলেও একই ধারাবাহিকতায় আছেন সৌম্য। ডিপিএলে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন সৌম্য। শাইনপুকুরের বিপক্ষে ৩৩, প্রাইম ব্যাংকের বিপক্ষে ৩৬ এবং মোহামেডানের বিপক্ষে ৪৩ রান করেন সৌম্য।

এখানেও ইনিংস লম্বা করতে পারছেন না সৌম্য। তবে পরবর্তী ম্যাচগুলোতে লম্বা সময় ব্যাটিং করতে চান সৌম্য। আজ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটিই জানিয়েছেন সৌম্য।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এখন ঘরোয়া ক্রিকেট চলছে। সেখানে যে ম্যাচগুলো পাবো সেখানে লম্বা সময় ব্যাটিং করার চেষ্টা করব দলের পরিস্থিতি অনুযায়ী খেলা গুরুত্বপূর্ণ।’

তিনি আরো বলেন, ‘ম্যাচের প্রস্তুতি অনেক বেশি গুরুত্বপূর্ণ। খেলার মধ্যে পরিকল্পনা থাকতে হবে। সাধারণত ৩০ বা ৪০ করার পর আউট হয়ে যাচ্ছি ঐ জায়গাটা থেকে কীভাবে বের হওয়া যায়, বাইরে থেকে চিন্তা না করে পরিকল্পনা বদলে সহজে সেখান থেকে কীভাবে বের হওয়া যায় তেমন পরিকল্পনা করছি। গত তিন ম্যাচে আপনি দেখবেন যেন আমি ৩৩,৩৬, ৪৬ করে আউট হয়ে গিয়েছি। তবে আমি আউট হয়েছিল ভালো বলে। দিনটা আমার ছিল না।’