অদ্ভুত যত মৃত্যুর ঘটনা

মানুষ মরণশীল। প্রতিটা মানুষ এবং জীবকেই মৃত্যুর স্বাদ একদিন গ্রহন করতে হবে। কিন্তু প্রতিটা মানুষেরই চাওয়া থাকে অন্তত স্বাভাবিক ভাবে যেন মৃত্যুবরণ করতে পারে। কিন্তু সবার ভাগ্যে কি আর তা হয়?

সেটা হয়না বলেই তো অনেক রকম ভাবেই অনেক মানুষ মারা যায়। তাদের মধ্যে কেউ কেউ আবার এতটাই হতাভাগ যে এমন কিছু কারণে মারা যায় যেটা আসলে কল্পনাও করা যায় না। আজ এই প্রতিবেদনে তেমনই কিছু মৃত্যুর কথা জানাব যারা সবাই ছিলেন রাজা বা রাণী।

রাজা দ্বিতীয় জেমস: স্কটল্যান্ডে টানা ২৩ বছর রাজত্ব করা এই রাজা তার প্রতিপক্ষ কাউকেই বাঁচিয়ে রাখতেন না। কিন্তু এই রাজার মৃত্যু হয়েছে এমন ভাবে যা কল্পনাতেও ছিল না কারোই। কিভাবে হয়েছে তার মৃত্যু? দেখুন ভিডিওতে।

রাজা অষ্টম চার্লস:তিনি যখন রাজা হন তখন তার বয়স মাত্র ১৩ বছর। যুদ্ধ বা ঝামেলাতে একেবারেই ছিলেন না তিনি। এই রাজার মৃত্যু হয়েছিল এমন ভাবে যা আসলেই অবাক করার মত। কিভাবে হয়েছিল তার মৃত্যু?

সম্রাজ্ঞী এলিজাবেথ: অস্ট্রিয়ার ইতিহাসে সবচেয়ে বেশি সময় ধরে যারা ক্ষমতায় ছিলেন তাদের মধ্যে একজন সম্রাজ্ঞী এলিজাবেথ। তিনি খুন হয়েছিলেন। কিন্তু সেটাও তার হওয়ার কথা ছিল না।

রাজা আলেকজান্ডার: এই রাজার মৃত্যুটাকে অনেকেই ভাবতেই পারেনি। কেননা মৃত্যুর যে উসিলা ছিল সেটা আদৌ তেমন কিছুই ছিল না।

প্রথম ফ্রেডরিক: এই রাজার মৃত্যু হয়েছিল মুসলিম বিশ্বের বিশ্বজয়ী বীর সালাউদ্দিন আয়ুবীর বিপক্ষে যুদ্ধ করতে গিয়ে। কিন্তু এই মৃত্যুটা যে এমন ভাবে হবে তা কল্পনা করতে পারেনি কেউই।

কিভাবে হয়েছিল এই রাজা-রাণীদের মৃত্যু? পুরো ঘটনা জানতে দেখুন এই ভিডিও।

ভিডিওটি দেখতে ক্লিক করুন এই লেখার উপর।