অভিনব কায়দায় স্বর্ণের চেইন ছিনিয়ে পালানোর সময় দু’নারী ছিনতাইকারী আটক

জে.জাহেদ, চট্টগ্রাম ব্যুরো প্রতিনিধিঃ পুরুষ নয় নারীরাও দেখি নগরীতে ছিনতাই কাজে নামলেন। নারীদের কাছেছিনতাই করে নারী ঘটনাটি বেশতো! চট্টগ্রামে মরিয়ম জাহান নামে এক নারীর কাছ থেকে দু’নারী ছিনতাইকারী কৌশলে গলা থেকে স্বর্ণের চেইন ছিনিয়ে পালানোর সময় আটক হয়েছেন।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কমর্কতা (ওসি) মোহাম্মদ মহসীন। আটককৃত দুই মহিলারা হলেন ১) রুবিনা (২৮, বি-বাড়ীয়া জেলারনাসিরনগর থানার আগলা বাড়ি গ্রামের মঈন উদ্দিন মিয়ার স্ত্রী। ২)জান্নাত আক্তার (২০) একই এলাকার গন্নাছুতি গ্রামের মুশাহিদেরস্ত্রী। ২৩ এপ্রিল (মঙ্গলবার) সাড়ে ১১টায় নগরীর লালদিঘী পাড় প্রাইমব্যাংকের সামনে এ ঘটনা ঘটে।

Advertisement

একজাহার ও ঘটনাসুত্রে জানা যায়, ২৩ এপ্রিল সকাল ১০টার দিকে নগরীর রাহাত্তারপুল শাহ আলম বিল্ডিং এ বসবাসকারী ভোক্তভোগি মরিয়মজাহান মুন্নী (২২) বাসে করে লালদিঘী এলাকা রওয়ানা হন। ১নং সিটিবাসে চড়ে শহরের আন্দরকিল্লা মসজিদ এর সামনে হতে যাত্রী বেশে বাসেউঠে দু’নারী ছিনতাইকারী সদস্য। তারা ইচ্ছাকৃতভাবে মরিয়মকেধাক্কা দিতে থাকে। এক পর্যায়ে সে লালদিঘীর পাড়ে প্রাইম ব্যাংকের সামনে নেমে পড়েন। পরে পিছন পিছনে দুই নারী ছিনতাইকারীও অতর্কিতভাবে মরিয়মজাহানের গলায় থাকা ৪ (চার) আনা ওজনের স্বর্ণের চেইন নিয়ে পালিয়েযেতে থাকে। পরক্ষণে বিষয়টি বুঝতে ছিনতাইকারী বলে মহিলা চিৎকার করলে আশেপাশে থাকা জনসাধারণ ও টহল পুলিশ তাৎক্ষনিক ভাবে তাদের আটক করে ফেলেন। এ সময় ২নং আসামীর কোলে একটি ১০ মাসের বাচ্চা ও ১নং আসামীরকাছ থেকে স্বর্ণের চেইন উদ্ধার করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, ‘অভিনব কায়দায় বাসে চড়া যাত্রী বেশে দু’নারী এক মহিলাযাত্রী হতে স্বর্ণ ছিনতাইকালে আটক হয়েছেন। তাদের বিরুদ্ধে ভুক্তভোগী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।’