আইপিএলে ক্রিকেটারদের উপর জঙ্গি হামলার আশঙ্কা, সতর্কবার্তা জারি

চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিলের দ্বাদশ আসরের খেলা। এদিকে জঙ্গি হামলা হতে পারে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চলাকালীন অবস্থায়। আর তাও সেটা আইপিএলে খেলতে আসা ক্রিকেটারদের উপর। ভারতের একাধিক গোয়েন্দা দপ্তর সূত্রে এমনটাই খবর পাওয়া যাচ্ছে।

ইতিমধ্যে তাদের সতর্ক থাকতেও বলা হয়েছে। গত দেড় বছর ধরে উত্তরপ্রদেশ–সহ উত্তর ভারতের বিস্তীর্ণ এলাকায় ধরপাকড় শুরু করেছে জঙ্গি দমন শাখার আধিকারিকরা।

এক সূত্রের খবর, আটক হওয়া এমন কয়েকজন জঙ্গিদের জিজ্ঞাসাবাদ করে পাওয়া গিয়েছে এই বিস্ফোরক তথ্য।

জানা গেছে, মুম্বাইয়ে আইপিএলের ম্যাচ চলাকালীন হামলা চালানোর ছক কষছিল জঙ্গিরা। জিজ্ঞাসাবাদে জঙ্গিরা স্বীকার করেছে, স্টেডিয়াম থেকে হোটেলে যাওয়ার পথে বা হোটেলে ক্রিকেটারদের উপর হামলা করার প্রাথমিক ছক কষে ফেলেছিল তারা।

তাছাড়া হোটেল ট্রাইডেন্ট থেকে ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত কয়েক দফা রেইকিও করে। কোথায় হামলা চালানো যেতে পারে তাও ঠিক করার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছিল।

এদিকে তাদের জিজ্ঞাসাবাদে এই তথ্য পাওয়ার পরই উচ্চ সতর্কবার্তা জারি করা হয়েছে। পাশাপাশি মুম্বাই পুলিসকে নিরাপত্তা বাড়াতে নির্দেশও দেওয়া হয়েছে। হোটেল এবং রাস্তায় মোতায়েন করা হচ্ছে অতিরিক্ত পুলিস বাহিনী।

তাছাড়া এর মধ্যে ঠিক হয়েছে ক্রিকেটারদের মাঠ থেকে হোটেল এবং হোটেল থেকে মাঠ পর্যন্ত নিরাপত্তা দেবে মার্কসম্যান কমব্যাট ভেহিকল। মুম্বই পুলিসও ইতিমধ্যেই ক্রিকেটারদের সতর্ক করে দিয়েছে। নিরাপত্তারক্ষী ছাড়া হোটেলের বাইরে যেতে বারণ করা হয়েছে ক্রিকেটারদের।