আইপিএল মিশন শেষে দেশে ফিরলেন সাকিব

আসন্ন বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সফরের জন্য এরই মধ্যে দল ঘোষণা করেছে বাংলাদেশ। বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সিরিজকে সামনে রেখে গত ২২ এপ্রিল থেকে বাংলাদেশের জাতীয় দলের ক্যাম্প শুরু হয়। সেই ক্যাম্পে যোগ দেওয়ার জন্য সাকিব আল হাসানকে চিঠি পাঠায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার কারণে ক্যাম্পে যোগ দিতে পারেননি বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের এই অধিনায়ক। তবে আইপিএল মিশন শেষ করে আজ বাংলাদেশে ফিরেছেন সাকিব। বাংলাদেশ সময় ৪.৩০ মিনিটে ঢাকায় পা রাখেন তিনি।

এবারের আইপিএলে তিন ম্যাচ খেলার সুযোগ পান সাকিব। প্রথম ম্যাচে সাকিব আল হাসান ব্যাটিং করার সুযোগ পাননি। এই ম্যাচে তিনি বোলিংয়ে ৩.৪ ওভারে ৪২ রান দিয়ে একটি উইকেট নিয়েছিলেন। খরুচে বোলিংয়ের কারণেই বাদ পড়েন সাকিব।

এরপর পুনরায় দলে ফিরেন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচ দিয়ে। কিন্তু এই ম্যাচেও ব্যাটিংয়ের সুযোগ আসেনি তার সামনে। বোলিংয়ে ৪ ওভারে ২৭ রান দিলেও কোন উইকেট পাননি তিনি।

পরের ম্যাচে অর্থাৎ সর্বশেষ ম্যাচে রাজস্থানের বিপক্ষে ব্যাট করার সুযোগ আসে তার সামনে। তবে এখানেও ছিলেন অসহায়। মাত্র ৯ রান করেন তিনি ১০ বল মোকাবেলা করে। বল হাতে ৩.১ ওভারে ২৬ রান দিয়ে একটি উইকেট পেয়েছিলেন। আইপিএলে তিনটি ম্যাচ খেলা সাকিব হেরেছেন প্রতিটিতেই।