আমার মতে তারা বিশ্বকাপে দারুণ ফলাফল করতে পারে : কেভিন পিটারসেন

চলতি বছরের মে মাসে পর্দা উঠতে যাচ্ছে ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের। আগামী ৩০ মে স্বাগতিক ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে পর্দা উঠছে এবারের ওয়ানডে বিশ্বকাপের। এবারের ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে ১০ দল।

এদিকে আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে সেখানকার আবহাওয়াই এশিয়ান দেশগুলো বাড়তি সুবিধা পাবে এবং তারা ভালো করবে বলেই মনে করছেন সাবেক ইংলিশ সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন। এবারের বিশ্বকাপে আবহাওয়া বড় একটি ভূমিকা পালন করবে বলেই মনে করছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি কোনো আবহাওয়াবিদ নই। তবে আমি নিশ্চিত করতে পারি যেসব দল ইংল্যান্ডে বিশ্বকাপ খেলতে আসবে তাদের জন্য আবহাওয়া বড় একটি প্রভাবক হতে যাচ্ছে।’

এবারের বিশ্বকাপে অংশ নেওয়া দশ দলের পাঁচটিই হচ্ছে এশিয়ান দল। সাবেক তিন বিশ্ব চ্যাম্পিয়ন ভারত, শ্রীলঙ্কা ও পাকিস্তানের সঙ্গে আছে বাংলাদেশ ও আফগানিস্তান। এশিয়ান দলগুলো এবারের বিশ্বকাপে ভালো কিছু করতে পারবে বলেই মনে করছেন পিটারসেন।

তিনি বলেন, ‘২০০০ সালের দিকে ভারতের বিপক্ষে আমরা একটি টেস্ট খেলেছিলাম। শুরুতে সবুজ উইকেট থাকলেও দুইদিন পর উইকেট পুরোপুরি শুকিয়ে যায়। শেষবারের গ্রীষ্মের মতো যদি অবস্থা থাকে তাহলে আমি বলব উপমহাদেশের দলগুলো বিশ্বকাপে দারুণ ফলাফল করতে পারে। তবে যদি সবুজ বা পেস সহায়ক উইকেট থাকে তাহলে ইংল্যান্ড দুর্দান্ত খেলবে।’