ইনজুরিতে ভুগছেন বাংলাদেশ দলের ছয় তারকা ক্রিকেটার

চলতি বছরের মে মাসে পর্দা উঠতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের। আর আসন্ন এই বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ দলের চিন্তার বিষয় হল খেলোয়াড়দের ইনজুরি। কেননা এরই মধ্যে ইনজুরির মিছিলে রয়েছে বাংলাদেশ দল।

সব মিলিয়ে বাংলাদেশ দলের পাঁচ ক্রিকেটার ইনজুরিতে ভুগছেন। তারা হলেন- মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

নিউজিল্যান্ড সিরিজেই কাঁধের ইনজুরিতে পড়েছিলেন মাহমুদউল্লাহ। পরবর্তীতে তা আরো বেড়ে যায়। তবে ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার লড়াইয়ে নেমে পড়েছেন তিনি।

মুশফিকও নিউজিল্যান্ড সফরে ইনজুরিতে পড়েছিলেন। আঙুলে চোট পাওয়ার পর পাঁজরে বেশ ব্যথা অনুভব করছেন। যদিও বিসিবির ফিজিও-চিকিৎসকেরা মুশফিককে বিশ্রাম দিয়েছেন।

চলতি ডিপিএলে খেলাকালীন সাইড স্ট্রেইন চোটে পড়েন রুবেল। তবে তার বেশি গুরুত্বপূর্ণ নয়। চোট কাটিয়ে উঠতে কয়েকদিন বিশ্রামে থাকতে হবে তাকে।

চলতি ডিপিএলে লিজেন্ডস অব রুপগঞ্জের বিপক্ষে ফিল্ডিং করার সময় আঙুলে চোট পান মিরাজ। তবে তার চোট নিয়ে কোনো দুসংবাদ নেই। কয়েকদিন বিশ্রাম নিলেই ঠিক হয়ে যাবেন তিনি।

সাইফউদ্দিন ডান হাতে টেনিস এলবোর সমস্যায় ভুগছেন। চলতি ডিপিএলে তিনি চোট নিয়েই খেলে যাচ্ছেন। চোট কাটিয়ে উঠতে বিশেষ ধরনের ইনজেকশনটি নেওয়া প্রয়োজন সাইফউদ্দিনের। কিন্তু ডিপিএলে খেলতে থাকায় ইনজেকশনটি নেওয়া হচ্ছে না তার।

অন্যদিকে বিপিএলের ষষ্ঠ আসরে চোট পেয়েছিলেন পেসার তাসকিন আহমেদ। তবে সেই চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন তিনি।