এখন পর্যন্ত আইপিএলে শীর্ষ পাঁচ রান সংগ্রাহক

চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরে খেলা। কিন্তু এই আসরে যেমন চার-ছক্কার ঝনঝনানি বা যাদের ব্যাটে তাণ্ডব চলার কথা ছিলে বাস্তবে তা হয়নি। সবার চোখ ছিলে এবার আইপিএল মাতাবেন ক্রিস গেইল, ডি ভিলিয়ার্স, কেন উইলিয়ামস এবং কোহলিরা।

কিন্তু কাজের কাজ কিছুই হল না। হার্ড হিটাররা অনেকটা পথ হারিয়েছেন। চলতি আইপিএলে নিজেদের প্রমাণ করতে পেরেছেন কয়েকেজন।

তাদের মধ্যে রাসেল রংমশাল, অ্যাঙ্গরি ওয়ার্নার, বিধ্বংসী বেয়ারস্টো! দ্বাদশ আইপিএলের প্রথম ১২ দিনে ব্যাটে কামাল দেখিয়েছেন এই তিন নায়ক। বাকিদের মধ্যে আর কে কত রান করলেন, দেখেনিন পরিসংখ্যানে-

১. ডেভিড ওয়ার্নারঃ
দ্বাদশ আইপিএলের এক নম্বরে রয়েছেন অজি ক্রিকেটার ডেভিড ওয়ার্নার। ব্যাট হাতে কোনও বোলারকে সম্মান করছেন না। চার ম্যাচে এখনও পর্যন্ত নামের পাশে ২৬৪ রান। রয়েছে আরসিবি’র বিরুদ্ধে অপরাজিত শতরান ইনিংস। এখনও পর্যন্ত চার ম্যাচে ২৩টি বাউন্ডারি ও ১০টি ছক্কা হাঁকিয়েছেন। নজর কাড়া স্ট্রাইক রেট ১৬১ এর কিছু বেশি। এই মুহূর্তে দ্বাদশ আইপিএলের কমলা টুপি মাথায় চাপিয়ে দুর্বার গতিতে ব্যাটিং করে চলেছেন ওয়ার্নার।

২. সানরাইজার্সের নতুন নায়ক জনি বেয়ারস্টোঃ
এখন পর্যন্ত ইংল্যান্ডের ব্যাটমস্যান ৪ ম্যাচে ২৪৬ রান হাঁকিয়েছেন। যার মধ্যে আরসিবি’র বিরুদ্ধে ১১৪ রানের ইনিংস রয়েছে। এখনও পর্যন্ত ৩০টি চার ও ১০টি ছক্কা হাঁকিয়েছেন বেয়ারস্টো।

৩. আন্দ্রে রাসেলঃ
এখন পর্যন্ত আন্দ্রে রাসেল তিন ম্যাচে ইতিমধ্যেই ১৫৯ করেছেন। সানরাইজার্সের বিরুদ্ধে ১৯ বলে অপরাজিত ৪৯ রান। পাঞ্জাবের বিরুদ্ধে ১৭ বলে ৪৮ ও দিল্লির বিরুদ্ধে ২৮ বলে ৬২ রান করেন। এখনও পর্যন্ত ১১টি চার ও ১৫টি ছয় হাঁকিয়েছেন রাসেল। দ্বাদশ আইপিএলে নাইট অল-রাউন্ডারই এখনও পর্যন্ত সর্বাধিক ১৫টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

৪. ঋষভ পন্ত:
এদিকে ৫ ম্যাচে পান্তের ঝুলিতে ১৫৮ রান, দ্বাদশ আইপিএলে এখনও পর্যন্ত সর্বোচ্চ অপারজিত ৭৮ রানের ইনিংস খেলেছেন। ১৩টি চার ও ১০টি ছ্ক্কা হাঁকিয়েছেন দিল্লি ক্যাপিটালসের ধুঁয়াধার এই ব্যাটসম্যান।

৫. শিখর ধাওয়ানঃ
এবার আইপিএলে দিল্লির হয়ে খেলছেন শিখর ধাওয়ান। পাঁচ ম্যাচে ১৫২ রান করেছেন তিনি। উনিশের আইপিএলে এখনও পর্যন্ত একটি অর্ধশতরান করেছেন ধাওয়ান।