এবার ধোনিকে নিষিদ্ধের দাবি করল ভারতীয় ক্রিকেটার

চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের দ্বাদশ আসরের খেলা। এদিকে গত বৃহস্পতিবারের ম্যাচে একটি ‘নো’ বলকে কেন্দ্র করে তুলকালাম কাণ্ড বাধিয়ে ফেলেন ভারতের সাবেক অধিনায়ক মহেদ্র সিং ধোনি। আর তাতে তার সমলোচনায় ব্যস্ত হয়ে পড়ে ভারতের দেশটির বর্তমান-ক্রিকেটাররা।

এমনকী এ ধরনের কাণ্ডের জন্য ক্যাপ্টেন কুলকে দুই ম্যাচের নিষিদ্ধের দাবি তুলেন তারই সাবেক সতীর্থ বীরন্দর শেবাগ।

এদিন জয়পুরে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচের শেষ ওভারে বল করছিলেন বেন স্টোকস। সেই ওভারে চেন্নাই সুপার কিংসের হয়ে ক্রিজে ছিলেন রবীন্দ্র জাদেজা ও মিচেল স্যান্টার। ওভারের তৃতীয় বল ফুলটস দিলে প্রথমে সেটিকে ‘নো’ বল দেন আম্পায়ার।

এরপর অবশ্য নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেন আম্পায়ার। আর তাতেই ক্ষেপে যান ধোনি। মঠে নেমে প্রতিবাদ করে ঠিকই ‘নো’ বল আদায় করে ছাড়েন।

শেষ পর্যন্ত ম্যাচটি তারা জিতলেও তার এমন ব্যবহার দেখে অবাক হয়েছেন অনেকেই। তাই তো ক্রিকেট পাড়ায় তাকে ঘিরে সমলোচনার শেষ নেই। প্রাক্তন আম্পায়ার হতে ক্রিকেটাররাও তার সমলোচনা করছেন। সর্বশেষ যুক্ত হয়েছেন শেবাগ। এ ব্যাপারে তিনি বলেন, ‘কমপক্ষে দুইটি ম্যাচ নিষিদ্ধ করা উচিত ছিল ধোনিকে।’

এদিকে শেবাগের মন্তব্য নিয়ে টুইট করেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। টুইটে তিনি লিখেন, ‘শেবাগ জানিয়েছে, মাঠে ঐভাবে ঢুকে পড়ায় তাকে দুই ম্যাচ নিষিদ্ধ করা উচিত ছিল। আমিও তার সাথে একমত। ঐদিন ধোনি যে কাজটা করেছে তা মোটেও গ্রহণযোগ্য নয়।’