ওসব বাদ দিয়ে অন্য কী প্রশ্ন করবেন, তাই করেন: মুস্তাফিজ

বর্তমানে বাংলাদেশের বোলিং আক্রমণের অন্যতম প্রধান অস্ত্র মুস্তাফিজুর রহমান। প্রতিপক্ষ ব্যাটসম্যানদের কাছে এখনো অচেনা এক হুমকির নাম মুস্তাফিজ!

কারণ এটা তো মাঠের মুস্তাফিজ। আর মাঠের বাইরে? লাজুক ও স্বল্পভাষী। স্বল্পভাষী বলাটাও হয়তো ঠিক হবে না। সংবাদ সম্মেলনে এলে যে কথা বলাটাই চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায় তার জন্য।

এদিকে মুস্তাফিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের বয়স প্রায় চার বছর হতে চললেও এখনো পাল্টায়নি সেই চিত্র। গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলতে গেলেই জড়তা পেয়ে বসে বাঁহাতি এই পেসারকে।

আসন্ন ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ নিয়ে কথা বলতে গেলেও মুস্তাফিজের কণ্ঠে দেখা যায় জড়তা। শুধু তা-ই নয়, এ সময় মুস্তাফিজের স্ত্রী সাদিয়া পরভীন শিমুর প্রসঙ্গও আলোচনায় উঠে আসে।

স্ত্রীর প্রসঙ্গ উঠলে যেন আরও লাজুক হয়ে যান মুস্তাফিজ। তখন স্ত্রীর প্রসঙ্গটি বাদ দিয়ে অন্য বিষয়ে প্রশ্ন করতে বলেন জাতীয় দলের এই বিস্ময় বালক।

এ সময় স্ত্রীর প্রসঙ্গ উল্লেখ করে সাংবাদিক বলেন, ‘ফিজ (মুস্তাফিজ) ভাই, সবসময় তো খেলেন সবার জন্য। এবার তো দেখার মানুষ (স্ত্রী) আছে। তিনিও তো খেলা দেখবেন।’

এ সময় জবাবে মুস্তাফিজ বলেন, ‘খেলা দেখার মানুষ কী! সবাই তো খেলা দেখবে। সবাই তো আছে। এখন আর কী বলব? কে দেখার মানুষ আছে এক্সট্রা?’

এ সময় সাংবাদিক আবারও বলতে শুরু করেন, ‘যেহেতু নতুন একটা ইনিংস শুরু করেছেন জীবনের। সামনে যেহেতু বিশ্বকাপও আছে। সবারই চেষ্টা থাকে যে…’

এ সময় সাংবাদিককে থামিয়ে দিয়ে মুস্তাফিজ বলেন, ‘ওসব বাদ দেন। অন্য কী প্রশ্ন করবেন, তাই করেন!’