ক্রিস লিনের ব্যাটে চেন্নাইকে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিল কলকাতা

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ ১৪ এপ্রিল দিনের প্রথম ম্যাচে মাঠে নেমেছে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় কলকাতা। স্যান্টনারের বলে ডু প্লেসিসের হাতে ধরা পড়ে মাত্র ২ রান করে ফেরেন নারিন। অন্যদিকে তাহিরের বলে প্লেসিসের হাতে ধরা পড়ে ২১ রান করে ফেরেন রানা।

তবে ব্যাট হাতে দলের হাল ধরেন লিন। এদিকে তাহিরের বলে প্লেসিসের হাতে তালুবন্ধি হয়ে রানের খাতা না খুলেই ফেরেন উথাপ্পা। অন্যদিকে ঠাকুরের বলে প্লেসিসের হাতে ধরা পড়ে ১৮ রান করে ফেরেন কার্তিক। ৫১ বলে ৭ চার ও ৬ ছয়ে ৮২ রান করে ঠাকুরের হাতে তালুবন্ধি হয়ে তাহিরের বলে ফেরেন লিন।

ঠাকুরের বলে জাদেজার হাতে ধরা পড়ে ১৫ রান করে ফেরেন গিল। অন্যদিকে রানের খাতা না খুলেই রান আউটের শিকার হয়ে ফেরেন কুলদিপ। এরই ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬১ রান করে কলকাতা। জয়ের জন্য চেন্নাইয়ের দরকার ১৬২ রানের।

কলকাতা একাদশঃ ক্রিস লিন, সুনিল নারিন, রবিন উথাপ্পা, নীতিশ রানা, দীনেশ কার্তিক, শুভমান গিল, আন্দ্রে রাসেল, পীয়ুষ চাওলা, কুলদীপ যাদব, প্রষিদ্ধ কৃষ্ণা, হ্যারি গার্নে।

চেন্নাই একাদশঃ ফাফ ডু প্লেসিস, শেন ওয়াটসন, সুরেশ রায়না, আম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, মিচেল স্যান্টনার, ইমরান তাহির, শার্দুল ঠাকুর, দীপক চাহার।