গির্জায় নৃশংস হত্যাকাণ্ডের ঘটনায় মাহেলা জয়াবর্ধনের আবেগঘন বার্তা

শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে সিরিজ বোমা হামলা চালানো হয়। এতে নিহতের সংখ্যা বেড়ে অন্তত ১৯০ জনে দাঁড়িয়েছে। নিহতের মধ্যে অন্তত ৩৫ বিদেশি নাগরিক রয়েছেন। আহত হয়েছে ৪০০ জন। খ্রিষ্টান সম্প্রদায়ের অন্যতম প্রধান উৎসব ইস্টার সানডে উপলক্ষে গির্জাগুলোতে বিশেষ প্রার্থনা চলছিল। এই সময়ই চালানো হয় ভয়াবহ হামলা।

রবিবার (২১ এপ্রিল) সকালে এ বোমা হামলার ঘটনা ঘটে।

আর সিরিজ বোমা হামলাকে অমানবিক বলেছন শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে। টুইটবার্তায় শ্রীলংকার সাবেক অধিনায়ক মাহেলা জয়াববর্ধনে বলেন, কোনো সুস্থ মানুষ এভাবে সিরিজ বোমা হামলা চালাতে পারে না। শ্রীলংকার জনগণের জন্য এটা খুবই দুঃখজনক ঘটনা। গত বছর শান্তিতে বসবাসের পর আবারও এমন ন্যাক্কার জনক ঘটনা ঘটল। এই ঘটনায় আমি উদ্বিগ্ন।

এর আগে শ্রীলংকায় হামলা নিয়ে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ দলের সেরা ওপেনার তামিম ইকবাল। রবিবার দুপুর ৩টা ৩০ মিনিটে টুইট করেন তামিম ইকবাল।

টুইটবার্তায় তিনি বলেন, ‘শ্রীলঙ্কার বিভিন্ন স্থানে বোমা বিস্ফোরণে শতাধিক মানুষের মৃত্যুর খবরে আমি গভীরভাবে উদ্বিগ্ন। এই ধরণের নৃশংস হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের পৃথিবীতে কোন স্থান নেই। ঘটনায় নিহত এবং আহতদের প্রতি আমরা সহানুভূতি জানাই।’

এছাড়া শ্রীলংকায় হামলা নিয়ে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। শ্রীলংকায় নৃশংস হামলার ঘটনায় টুইট করেছেন তিনি। রবিবার দুপুর ২টা ২৫ মিনিটে টুইট করেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

টুইটবার্তায় তিনি বলেন, ‘এই ধরণের খবর শুনতে আর ভালো লাগে না। ঘটনায় নিহত এবং হতাহতদের পরিবারের প্রতি আমার গভীর সহানুভূতি। এসব ঘটনা প্রমাণ করে পৃথিবীতে কোনো দেশই এখন আর নিরাপদ নয়।’

আর শ্রীলঙ্কায় তিনটি চার্চ ও তিনটি হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলার রেশ কাটতে না করতেই আবারো হামলার ঘটনা ঘটল দেশটিতে। রাজধানী কলম্বোর দেহিওয়ালা চিড়িয়াখানার কাছে নতুন করে বিস্ফোরণে অন্তত দুই জন নিহত হয়েছেন। চিড়িয়াখানাটি এলিফ্যান্ট শো-এর জন্য বিখ্যাত। এ নিয়ে সপ্তম দফায় হামলার ঘটনা ঘটল।