তিন তারকার ব্যাটে রাজস্থানকে কঠিন লক্ষ্য ছুঁড়ে দিল মুম্বাই

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ ১৩ এপ্রিল শনিবার দিনের প্রথম ম্যাচে মাঠে নামে মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালস। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক আজিঙ্কা রাহানে।

যার ফলে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে মুম্বাইয়ের দুই ওপেনার রোহিত ও ডি কক। তবে ব্যক্তিগত ৪৭ রানে সাজঘরে ফেরেন রোহিত। আর্চারের বলে বাটলারের হাতে ধরা পড়ে ফেরেন তিনি। এরপর কুলকার্নির বলে বোল্ড হয়ে ১৬ রান করে ফেরেন সূর্যকুমার।

অন্যদিকে অর্ধশতক তুলে নেন ডি কক। তবে ৫২ বলে ৮১ রান করে আর্চারের বলে বাটলারের হাতে তালুবন্ধি হয়ে ফেরেন তিনি। এরপর আর্চারের বলে গোপালের হাতে ধরা পড়ে ৬ রান করে ফেরেন পোলার্ড। অন্যদিকে উনাদকাটের বলে বাটলারের হাতে ধরা পড়ে ৫ রান করে ফেরেন ইশান।

শেষের দিকে ঝড়ো ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। তিনি ১১ বলে ১ চার ও ৩ ছয়ে ২৮ রানে অপরাজিত ছিলেন। এরই ফলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রান করে মুম্বাই। জয়ের জন্য রাজস্থানের দরকার ১৮৮ রান।

মুম্বাই ইন্ডিয়ান্সঃ রোহিত শর্মা, কুইন্টন ডি কক, সূর্যকুমার যাদব, ইশান কিষাণ, কাইরন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, হার্দিক পান্ডিয়া, রাহুল চাহার, আলজারি জোসেফ, জাসপ্রিত বোমরাহ, জেসন বেহরেনডোর্ফ।

রাজস্থান রয়্যালসঃ আজিঙ্কা রাহানে, জস বাটলার, সঞ্জু স্যামসন, স্টিভ স্মিথ, লিয়াম লিভিংস্টোন, রাহুল ট্রিপাদি, কৃষ্ণাপ্পা গৌতম, শ্রেয়াস গোপাল, জোফরা আর্চার, ধাওয়াল কুলকার্নি, জয়দেব উনাদকাট।