দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড ৩৯.৪ ডিগ্রি, তাপমাত্রা বৃদ্ধি পাবে আরও

কিছুদিন ধরে প্রচণ্ড গরমে দেশের মানুষ অতিষ্ঠ। ক্রমেই বাড়ছে তাপমাত্রার পরিমাণ। আজ ২৫ এপ্রিল বৃহস্পতিবার খুলনায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এ ব্যাপারে আবহাওয়া অফিস সূত্র জানিয়েছে, দুপুর সোয়া দুইটার দিকে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় খুলনায় ৩৯ দশমিক ৪ ডিগ্রি।

এরপর রাজশাহীতে তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর ঢাকার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সারা দেশের উপর দিয়ে মৃদু তাপ দাহ বয়ে যাচ্ছে। এই তাপ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে।

আগামীকাল ২৬ এপ্রিল শুক্রবারও তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। তবে আগামী তিন দিনের মধ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ বেলা সোয়া দুইটার দিকে ময়মনসিংহে ৩৭ দশমিক ২, রাঙামাটি, কুমিল্লা ও ফেনীতে ৩৮ দশমিক ৪, সিলেটে ৩৮ দশমিক ৩, ঈশ্বরদীতে ৩৮ দশমিক ৫, রংপুর বিভাগের মধ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৩৬ দশমিক ৭ এবং বরিশালে ৩৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

এদিকে এমন তীব্র গরমের কারণে অসুখ বেড়ে গেছে। ডায়রিয়ে থেকে নিয়ে জ্বরে আক্রান্ত হচ্ছেন অনেকে। চিকিৎসকরা সর্তক থাকতে বলেছেন।

প্রচুর পরিমাণে বিশুদ্ধ পানি পান করতে পরামর্শ দিয়েছেন। একই সঙ্গে তারা ফুটপাতের খাবার পরিহার ও শরবত পান না করারও অনুরোধ জানিয়েছেন।