ধোনির ব্যাপারে মুখ খুললেন বাটলার

চলতি আইপিএলে গতকাল বৃহস্পতিবার (১১ এপ্রিল) মাঠে নেমেছিল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। সেই ম্যাচে রাজস্থানকে ৪ উইকেটে হারায় চেন্নাই। এই ম্যাচে জরিমানা গুণতে হয়েছে চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

মূলত ম্যাচের শেষের ওভারের ঘটনা। বেন স্টোকস শেষ ওভারের চতুর্থ বলটি কোমরের ওপরে ফুলটস করে বসেন। বলটির গতি কম থাকায় বিভ্রান্ত হয়ে নো বল দিয়ে বসেন মূল আম্পায়ার উল্লাস গান্ধে।

অন্যদিকে লেগ আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড জানিয়ে দেন এটি নো বল না। আম্পায়ারের ভিন্নমত মানতে পারেননি ধোনি। আম্পায়ারদের সিদ্ধান্ত অমান্য করে মাঠে প্রবেশ করেন তিনি। এরই ফলে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা হয়েছে ধোনির।

এদিকে ধোনির এমন কাজকে অনুচিত বলেই মনে করেন রাজস্থান রয়্যালসের ওপেনার জস বাটলার। তিনি বলেন, ‘হ্যাঁ, আইপিএলে খেলোয়াড়রা অনেক টেনশনে থাকেন এবং এখানে প্রতিটি রানই গুরুত্বপূর্ণ। এটা ম্যাচের একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত ছিল। কিন্তু এভাবে খেলার মাঝখানে পিচে প্রবেশ করা কি ঠিক? আমি মনে করি- না।’

তিনি আরো বলেন, ‘আমি বাউন্ডারি লাইনে ফিল্ডিং করছিলাম, তাই নিশ্চিত নই আসলে তখন কী হয়েছিল। আমি জানি না ধোনি যা করেছে তা করা উচিত ছিল কি না।’