নবী (স:)কে কটুক্তি করা জবি শিক্ষার্থী রিমান্ডে

ফেসবুকে হযরত মুহাম্মদ (স:) কে নিয়ে কটুক্তি করেছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফরহাদ হোসেন। এরপর তাকে আটক করে রিমান্ডে নেয়া হয়েছে।

গতকাল শুক্রবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ পাঁচ দিনের রিমান্ড আবেদন করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।

ফেসবুকে অপমানজনক পোস্ট ও মন্তব্য প্রকাশ করার জন্য গত ৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী নূর-ই-আলম ফরহাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করে পুলিশ।

চলতি এপ্রিল মাসের তিন তারিখে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটূক্তি করলে ব্রুনাইতে মৃত্যুদণ্ড-সংক্রান্ত একটি প্রদিবেদন প্রকাশিত হয় টেলিভিশনের অনলাইনে। সেখানে জবির এই্ শিক্ষার্থী কমেন্ট করেন- ‘মহানবী যে অন্যান্য ধর্ম নিয়ে কটূক্তি করেছিল এবং অনুভূতিতে আঘাত দিয়েছিল সেটার বিচার কে করবে?’

এছাড়াও গত ১৮ মার্চ সে তার ফেসবুকে ফেরেশতাদের সাথে ইসলাম ধর্মকে ব্যঙ্গ করে একটি পোস্ট দেন। ওই পোস্ট থেকে বিভিন্ন কমেন্ট আসলে তাদের সাথেও খারাপ ব্যবহার করেন অভিযুক্ত শিক্ষার্থী। এছাড়াও বিভিন্ন সময়ে ধর্মকে কটুক্তি করে পোস্ট দিতেন তিনি। তারই প্রেক্ষিতে ক্যাম্পাসে তার বিরুদ্ধে বেশ কয়েকদিন ধরে সাধারণ ছাত্ররা আন্দোলন করে আসছিল।