প্যারোল বাদ দিয়ে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিন: দুদু

বিএনপি ভাইস-চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ছোট করার জন্য এবং গণতন্ত্র ও বিএনপিকে ছোট করার জন্য সরকার প্যারোলের নামে নাটক করছে।

বুধবার (১০ এপ্রিল) ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়াসহ সকল রাজবন্দিদের মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার যখন বিবেচনা করবেন তাহলে হাই কোর্ট, সুপ্রিম কোর্টকে পঙ্গু করে রেখেছেন কেন? তিনি (খালেদা জিয়া) বিদেশে গিয়ে চিকিৎসা করে আসতে পারেন তাহলে প্যারোলের কথা আসছে কেন।

দুদু বলেন, প্যারোল বাদ দিয়ে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিন। রাজবন্দিদের মুক্তি দিন। এদেশের ডান-বাম সকলে এখন গণতন্ত্র চায়। তাদের সাথে বসেন আলোচনা করেন।

বিএনপির এই নেতা বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা ও কথিত মামলায় আটক রাখা হয়েছে। তারেক রহমানকে অন্যায় ভাবে নির্বাচিত জীবনে বাধ্য করা হয়েছে। এই দেশে যারা যখন স্বৈরতন্ত্রের বিরোধীতা করেছে তখনই ফ্যাসিবাদীরা তাদের উপর আক্রমণ করেছে।

তিনি বলেন, দেশে গণতন্ত্র নাই, মৌলিক অধিকার নাই। ছাত্র যুবক যারাই তাদের অধিকারের কথা বলছে তাদের উপরে নিষ্পেষণ করা হচ্ছে। এখানে ইচ্ছেমত সংগঠন করা যায় না, সভা ও করা যায় না। এখানে সাংবাদিকরা বাংলাদেশের সঠিক চিত্র তুলে ধরতে পারে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুঁশিয়ারি দিয়ে শামসুজ্জামান দুদু বলেন, এখনও সময় আছে সুষ্ঠ নির্বাচন দিন। কারন এই পার্লামেন্ট অবৈধ, আপনার সরকার অবৈধ। এই প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী এবং নির্বাচন কমিশন গত ৩০ ডিসেম্বর ভোটের নামে যে কান্ড করেছে এর মাধ্যমে দেশে বিদেশে মুক্তিযুদ্ধকে ছোট করেছে। আমাদের এই সুদীর্ঘ গণতন্ত্রের সুদীর্ঘকালের সংগ্রাম তাকে ছোট করা হয়েছে। শেখ মুজিবুর রহমানও জিয়াউর রহমানকে ছোট করা হয়েছে। সামনে যে পরিস্থিতি অপেক্ষা করছে সেটা আপনার জন্য, দেশের জন্য, রাজনীতির জন্য কারো জন্য ভালো কিছু বয়ে আনবে না।