ফের বিয়ে করলেন সমলিঙ্গর দুই নারী ক্রিকেটার

এবার বিয়ে করলেন দুই নারী ক্রিকেটার। আর যা নিয়ে চলছে ক্রিকেট বিশ্বে তোলপাড়। যদিও ক্রিকেট পাড়ায় এমনটা নতুন কিছু নয়। এর আগেও বেশ কয়েকজন নারী ক্রিকেটার নিজেদের সতীর্থকে বিয়ে করেছেন।

এবার নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেটার হ্যালে জেনসেন বিয়ে করলেন অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটার নিকোলা হ্যানকককে। জেনসেন মেয়েদের বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগের প্রথম দুটো মৌসুমে খেলেছেন মেলবোর্ন স্টার্সের হয়ে। তৃতীয় মৌসুমে খেলেছেন মেলবোর্ন রেনেগাডসের হয়ে।

অন্যদিকে, নিকোলা হ্যানকক অস্ট্রেলিয়ার টি-টোয়েন্ট লিগে ‘‌গ্রিন’‌ দলের হয়ে খেলেন। মেলবোর্ন স্টার্স তাদের টুইটার অ্যাকাউন্টে এই বিয়ের খবর ছবি সহ প্রকাশ করেছেন। নিকোলা বোলার। জেনসেন আবার ব্যাটসম্যান।

এদিকে ভিক্টোরিয়া উইমেন্স প্রিমিয়ার লিগে ২০১৭–১৮ মৌসুমে প্রথম আন্তর্জাতিক অঙ্গনে অভিষেক হয় জেনসেনের। মেলবোর্ন ক্রিকেট ক্লাবের হয়ে প্রথম কোনও মহিলা ক্রিকেটার হিসেবে শতরানও করেন। নিকোলা বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের হয়ে গত মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ ম্যাচে ১৩ উইকেট পেয়েছেন।

এদিকে নিউজিল্যান্ডে সমলিঙ্গ বিবাহ ২০১৩ সালের ১৯ আগস্টের পর থেকে বৈধ। ফলে এই বিয়েতে কোনও আইনি জটিলতা নেই। গতবছর দক্ষিণ আফ্রিকার দুই নোরী ক্রিকেটার বিয়ে করেছিলেন। তাদের একজন জাতীয় দলের অধিনায়ক ডানে ভান নিয়েকার্ক এবং অন্যজন তার সতীর্থ মারিজানে কাপ।

এর আগে নিউজিল্যান্ডের দুই মহিলা ক্রিকেটার অ্যামি স্যাটেরর্থওয়েট এবং লি তাহুদু বিয়ে করেছিলেন।