বাংলাদেশের ছবিতে অভিনয় করা নিয়ে মুখ খুললেন কোয়েল

সম্প্রতি কিছু গণমাধ্যমে খবর প্রকাশিত হয়, বাংলাদেশের ছবিতে অভিনয় করবেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক। এদিকে ওপার বাংলার অভিনয়শিল্পীদের নিয়ে এ দেশীয় কিছু পরিচালকের স্ট্যান্টবাজি নতুন নয়।

তাছাড়া বিগত কয়েক বছর ধরে নামসর্বস্ব কিছু পরিচালক এমন কাজটি করে আসছেন। ঘোষণা দেন তাদের ছবিতে কলকাতার অমুক তারকা অভিনয় করছেন, তমুক তারকার সঙ্গে কথা চূড়ান্ত। কিন্তু বাস্তবে তার কিছুই ঘটে না। মূলত এসব তারা করেন দৃষ্টি আকর্ষণের জন্য।

আর সম্প্রতি এরকম একটি ঘটনা ঘটেছে কলকাতার জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিককে নিয়ে। মাস খানেক আগে মোহাম্মদ শাহাজাদা ইসলাম নামের একজন পরিচালক কলকাতার জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিককে নিয়ে ছবি নির্মাণের ঘোষণা দেন।

এ ব্যাপারে কোয়েল মল্লিক জানালেন, তার কাছে বাংলাদেশি কোন ছবিতে অভিনয়ের প্রস্তাব যায়নি। এমনকি তিনি মোহাম্মদ শাহাজাদা ইসলাম নামে কাউকে চেনেন না।

এ বিষয়ে কোয়েল মল্লিক বলেন, ‘দেখুন, আমি মাঝে মাঝেই বাংলাদেশি ছবিতে অভিনয়ের প্রস্তাব পাই। কথাবার্তায় খাপ খায় না বলে এখন পর্যন্ত বাংলাদেশের কোনও ছবির কাজ করা হয়নি। কিন্তু গত কয়েক মাসে আমার কাছে বাংলাদেশি কোনও ছবিতে অভিনয়ের প্রস্তাব আসেনি। আর আপনি যার নাম (মোহাম্মদ শাহাজাদা ইসলাম) বললেন তাকেও আমি চিনি না।’

এদিকে এর আগেও কয়েকবার কোয়েল মল্লিককে নিয়ে বাংলাদেশের সংবাদ মাধ্যমে খবর হয়েছিল। সেটা তিনি জানেনও। তার মতে, এ ধরনের খবর প্রকাশের আগে নিশ্চিত হয়ে নেয়া প্রয়োজন।

এ ব্যাপারে সেই শাহাজাদা ইসলাম বলেন, ‘কোন শিল্পী, প্রযোজক আর পরিচালকের অনুমতি ছাড়া কোনো অভিনেতা-অভিনেত্রী সংবাদ মাধ্যমে কিছু বলেন না। তার অধিকারও নেই এটা বলার। আসল সত্য সময় হলেই জানতে পারবেন।’