বিশ্বকাপের আগেই ভারতকে পাকিস্তান অধিনায়কের কঠোর হুঁশিয়ারি

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে পর্দা উঠবে বিশ্বকাপের দ্বাদশ আসরের। আসন্ন ক্রিকেটের বৈশ্বিক আসরে ফেভারিটের তালিকায় নেই পাকিস্তান। তবে তা নিয়ে কোনো সমস্যা দেখছেন না পাক অধিনায়ক। এই আসরে ১৬ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান লড়াই।

দুই দলের যুদ্ধে সব টিকিট ইতিমধ্যে বিক্রি হয়ে গেছে। আর এই ম্যাচকে সামনে রেখে বিশ্বকাপ শুরু আগেই আগেই টিম ইন্ডিয়াকে হুঁশিয়ারি দিলেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

তিনি বলেন, অধিনায়ক হিসেবে সব ম্যাচই আমার কাছে সমান। শুধু ভারত কেন, সব দলের বিপক্ষে ম্যাচ জেতাই আমাদের লক্ষ্য। তবে ভারতের বিপক্ষে জিততে চায় আমাদের সবাই। এক কথায়, আমরা সব ম্যাচই তাদের বিপক্ষে খেলছি ভেবে মাঠে নামবো।

আসন্ন ক্রিকেটের আসরে ফেভারিটের তালিকায় না থাকলেও কোনো সমস্যা দেখছেন না পাক অধিনায়ক। সরফরাজ আহমেদ বলেন, বিশ্বকাপে ফেভারিটের তকমা গায়ে সেঁটে খেলতে না যাওয়াটাই ভালো। এতে চাপমুক্ত হয়ে খেলা যায়। আশা করি, আমাদের তরুণ ক্রিকেটারেরা দুর্দান্ত কিছু করে দেখাবে।

চ্যাম্পিয়নস ট্রফি জয়ী পাক অধিণায়ক বলেন, বিশ্বকাপে যখনই আমরা ফেভারিট হিসেবে খেলতে গিয়েছি তখনই সমস্যা হয়েছে। আবার যখন আমরা ডার্কহর্স বা আন্ডারডগ হিসেবে খেলতে গিয়েছি তখন আমরা দারুণ কিছু করে দেখিয়েছি। আমাদের সামলাতে হিমশিম খেতে হয়েছে প্রতিপক্ষের।

পাকিস্তান ২০১৭ সালে এই ইংল্যান্ডেই চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে তাদের ১৮০ রানের বড় ব্যবধানে হারিয়েছিল ভারতকে। সেই দৃষ্টিকোণ থেকে দেখলে এবার সুবিধাজনক অবস্থায় থাকবে পাকিস্তান দল।

উল্লেখ্য, ১৯৯২ সাল থেকে বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। কিন্তু ছয়বারের দেখায় একবারও বিশ্বমঞ্চে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।

সেই বিষয় নিয়ে সরফরাজ় বলেন, এটা ঠিক, ওয়ানডে বিশ্বকাপে প্রতিবেশী দলটির কাছে প্রত্যেকবারই হেরেছি আমরা। তবে ২০১৭ সালে এই ইংল্যান্ডেই চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে তাদের ১৮০ রানের বড় ব্যবধানে হারিয়েছি। সেই দৃষ্টিকোণ থেকে দেখলে এবার সুবিধাজনক অবস্থায় থাকবে আমাদের দল।