বিশ্বকাপের মঞ্চে ভালো করে সে তাদের বার্তা দিতে মুখিয়ে থাকবে : রোডস

বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনাল খেলেই ইনজুরিতে পড়েন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। যার ফলে নিউজিল্যান্ড সফরে দলের সঙ্গে ছিলেন না সাকিব। তবে চলতি আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন সাকিব। যদিও সাকিবের এবারের আইপিএলের স্মৃতি সুখতর নয়।

কেননা চলতি আইপিএলে এরই মধ্যে ১০টি ম্যাচ খেলেছে হায়দ্রাবাদ। যার মধ্যে মাত্র ২টি ম্যাচে খেলার সুযোগ পান সাকিব। তবে সাকিবের একাদশে না থাকা ইতিবাচক হিসেবেই দেখছেন বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ঝুঁকি থাকা সত্ত্বেও সাকিব ভারতে থাকুক, আমি এমনটি চাচ্ছিলাম একটি কারণে। হায়দ্রাবাদের হয়ে ২-৩টি ম্যাচ খেলে হলেও সে ম্যাচ খেলার মধ্যে থাকুক। সে প্র্যাকটিসের মধ্যেই আছে। আমি তাকে গতকালও ম্যাসেজ দিয়েছি। আমার মনে হয়েছে সে এখন ফিট আছে, মাঠে নামলে ক্ষিপ্র রয়েছে।’

তিনি আরো বলেন, ‘এটি সাকিবের জন্য ভালো দিক। সাকিবের আরও কিছু ম্যাচ খেলা উচিত। সাকিবকে নিয়ে আমি খুশি। সে ক্রিকেটের মাঝেই আছে। খেলার মাঝে থাকলে আপনি ভালো করার জন্য ক্ষুধার্ত থাকেন।’

‘সে হায়দ্রাবাদের একাদশের বাইরে ছিল। বিশ্বকাপের মত বড় মঞ্চে ভালো করে সে তাদের বার্তা দিতে মুখিয়ে থাকবে’-যোগ করেন রোডস।