বিশ্বকাপে আম্পায়ার প্যানেল ঘোষণা করল আইসিসি

বিশ্বকাপ কড়া নাড়ছে দরজার কাছে। আগামী ৩০মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসর শুরু হবে। এরই মধ্যে অংশগ্রণকারী ১০টি দল চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে। সর্বশেষ গত ২৪ এপ্রিল উইন্ডিজের ১৫ সদস্যের দল ঘোষণার মাধ্যমে শেষ হল আসন্ন বিশ্বকাপে অংশগ্রহণকারী ১০ দলের স্কোয়াড ঘোষণা।

এদিকে, এবার বিশ্বকাপের ম্যাচ পরিচালনার জন্য ১৬ সদস্যের আম্পায়ার প্যানেল ঘোষণা করল আইসিসি। আম্পায়ার পাশাপাশি ছয় সদস্যের ম্যাচ রেফারির নামও ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

এবারের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আম্পায়ার হিসেবে থাকছেন কুমার ধর্মসেনা ও ব্রুস অক্সিনফোর্ড। বিশ্বকাপের প্রথম ম্যাচে ওভালে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। আর এবারের ক্রিকেটের সর্বোচ্চ আসরই হতে যাচ্ছে বিখ্যাত ইংলিশ আম্পায়ার ইয়ান গুল্ডের শেষ বিশ্বকাপ। ১৬ সদস্যের আম্পায়ারের তালিকা যারা আছেন তারা আপাতত গ্রুপপর্বের ম্যাচগুলোতে দায়িত্ব পালন করবেন তারা। কিন্তু সেমিফাইনাল ও ফাইনালের জন্য আম্পায়ারের নাম পরে নির্ধারণ করা হবে।

১৬ সদস্যের আম্পায়ারের তালিকা :

আলিম দার, মারাইস ইরাসমাস, ক্রিস গ্যাফানি, ইয়ান গুল্ড, রিচার্ড ইলিংউরথ, রিচার্ড কেটেলবারা, নাইজেল লং, রুচিরা পালিয়াগুরুগে, এস রাবি, পল উইলসন, রড ট্যাকার, মাইকেল গহ, পল রাইফেল, জো উইলসন, ব্রুস অক্সিনফোর্ড ও কুমার ধর্মসেনা।

৬ সদস্যের ম্যাচ রেফারি :

ডেভিড বুন, ক্রিস ব্রড, জেফ ক্রো, এন্ডি পাইক্রট, রঞ্জন মাদুগালে ও রিচি রিচার্ডসন।