বিশ্বকাপে ব্যর্থ হবে মোস্তাফিজ: রমিজ রাজা

গত ১৬ এপ্রিল আসন্ন বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি বছরের মে মাসে পর্দা উঠতে যাচ্ছে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের। ইংল্যান্ডে ৩০ মে পর্দা উঠবে আসন্ন বিশ্বকাপের। আর এই দলে বোলিং আক্রমণে প্রধান অস্ত্র ভাবা হচ্ছে মোস্তাফিজুর রহমানকে। টাইগারদের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশও বিশ্বমঞ্চে তার ওপর চোখ রাখতে বলছেন।

কিন্তু ভিন্ন কথা বলছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা। তিনি বলছেন, একটি কারণে বিশ্বকাপে ব্যর্থ হতে পারেন ফিজ। নিজ দেশ পাকিস্তান ছাড়াও ভারত, দক্ষিণ আফ্রিকা এবং বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা অন্য দলগুলোকে নিয়ে নিজের মূল্যায়ন তুলে ধরেন তিনি। ইউটিউবে নিয়মিত ক্রিকেট নিয়ে নিজস্ব বিশ্লেষণ উপস্থাপনে এমটাই জানিয়েছেন রমিজ রাজা।

তিনি বলেন, মোস্তাফিজ নিঃসন্দেহে ভালো বোলার। তার বোলিংয়ে বৈচিত্র্য আছে। সে গতিতে তারতাম্য আনতে পারে। তবে ইংলিশ কন্ডিশনে সাফল্য পেতে বলে একটু বেশি গতি থাকা দরকার, যেটা এখন ওর নেই। সেখানে উইকেট পেতে গতির সঙ্গে সিম আপ করাতে হয়। শুধু সুইং করালে বা স্লো ডেলিভেরি দিলেই চলে না।

রমিজ রাজা বলেন, এমনিতেই পেস বোলিংয়ে বাংলাদেশের অবস্থা খুব একটা ভালো নয়। রুবেল হোসেনের গতি আছে। তবে তার সেরকম কোনো সঙ্গী নেই, যে গতির সঙ্গে সিম আপ ডেলিভারি করতে পারবে।