বিশ্বকাপ দলে না থেকে যা বললেন নারিন

বিশ্বকাপের জন্য গতকাল ওয়েস্ট ইন্ডিজ দল ঘোষণা করা হয়ে। দশ দলের মধ্যে সবার শেষে তারাই বিশ্বকাপ দল ঘোষণা করেছে। আর এই দলে রয়েছে বেশ কিছু চমক।

বিশ্বকাপ স্কোয়াডে নেই সুনিল নারিনের মত সমাদৃত স্পিনার। সারা বিশ্বে যার চাহিদা সেই সুনিল নারিকে ছাড়াই বিশ্বকাপ দল গঠন করেছে ক্যারিবিয়ানরা।

নারিনকে না রাখা নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি বলেছিলেন, “আমি জানি সুনিল নারিন অবশ্যই বিশ্বকাপ খেলতে চেয়েছিল। আমরা অনেক কথা বলেছি তার সাথে। সে আমাকে নিশ্চিত করেছিল সে বিশ্বকাপ খেলতে চায়।”

“কিন্তু দূর্ভাগ্যবশত সে আঙ্গুলের ইনজুরিতে ভুগছে। সে আইপিএলে প্রতি ম্যাচের পরই চিকিৎসা নিচ্ছে। সে এই মুহুর্তে ১০ ওভার বোলিং করার অবস্থায় নেই। এমকি আইপিএলে ৪ ওভারও করতে পারছে না।”

এরপর বিশ্বকাপ স্কোয়াডে না থাকা নিয়ে মুখ খুলেছেন সুনিল নারিন। ইএসপিএন ক্রিকইনফোকে নারিন বলেন, “আমি আসলেই খুশি যে নির্বাচকরা আমার কথা ভেবছিল। এটা প্রমান করে যে তারা আমার উপর বিশ্বাস রেখেছে। আমি দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলিনা এবং তাদের এই বিশ্বাস প্রমান করে তারা আমাকে চায়। এটা আসলেই দারুণ যে আমাদের মধ্যে কথা হয়েছে এবং আমি মনে করি আমরা সবাই একসাথে সামনের দিকে এগিয়ে যাব।”

“আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে বিশ্বকাপ খেলতে পছন্দ করি। আমি আন্তর্জাতিক ক্রিকেটকে মিস করছি এবং দেশের প্রতিনিধিত্ব করা মিস করি।”

“কিন্তু আমি মনে করিনা যে আমার আঙ্গুল ওয়ানডে ক্রিকেটের জন্য প্রস্তুত। আমি টি-টুয়েন্টিতে মাত্র ৪ ওভার বোলিং করি। কিন্তু এটাও আমার জন্য সহজ নয় এবং আমার ফিজিওর থেকে সাহায্য নিতে হয় প্রতি ম্যাচের পরই। এটা আমাকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাটা আটকে দিয়েছে। সত্যি বলতে আমি নিজেই নিজেকে দলের জন্য বিবেচনা করতে পারব না।”