বিয়ে সেরেই ভোট দিতে আসলেন নবদম্পতি

চলছে ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফায় ভোটগ্রহণ। আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার সকাল ৭টা থেকে শুরু হওয়া এই ভোট চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এদিন সকালেই বিয়ের কাজ সেরে ভোট দিতে একসঙ্গে কেন্দ্রে গেছেন এক নবদম্পতি। ইতিমধ্যেই তাদের সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

এ ব্যাপারে ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দ্বিতীয় দফায় জম্মু ও কাশ্মীরে দুই কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে। আজ শ্রীনগর এবং উধমপুর এই দুই কেন্দ্রে চলছে ভোটগ্রহণ। এদিন সকাল সকাল উধমপুর কেন্দ্রের একটি বুথে ভোট দিতে আসেন ওই নবদম্পতি।

জানা গেছে, বিয়ে সেরেই চলে আসেন তারা। নতুন জীবনের স্বপ্নপূরণের প্রথম কাজটাই ভোট দিয়ে দেখালেন এ জুটি। তাৎক্ষণিকভাবে ওই নবদম্পতির পরিচয় জানা যায়নি।

এদিকে ওই দুই কেন্দ্রে শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ চলছে বলে জানা গেছে। আজ সকাল ৯টা পর্যন্ত ওই দুই কেন্দ্রে ০.৯৯ শতাংশ ভোট পড়েছে।

আজ ১ হাজার ৬২৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ১৫ কোটি ৯৭ লাখ ভোটার। ভোট নেওয়া হবে ১ কোটি ৮১ লাখ ৫২৫টি বুথে। দ্বিতীয় ধাপে মোট ৯৭টি আসনে ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু বিপুল পরিমাণ নগদ অর্থ উদ্ধারের পরিপ্রেক্ষিতে তামিলনাড়ুর ভেলোর আসনে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।

এদিকে নিরাপত্তাজনিত কারণে ত্রিপুরার একটি আসনে ভোটগ্রহণ বন্ধ রাখা হয়েছে। আগামী ২৩ এপ্রিল ওই আসনে ভোট হবে।