বড় চমকে বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড আইসিসির কাছে পাঠাল বিসিবি

বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড আইসিসির কাছে পাঠাল বিসিবি। আইসিসির বেধে দেওয়া সময়ের আগে দল ঘোষণার জন্য এরই মধ্যে বিশ্বকাপ স্কোয়াডের ১৬ জনের নাম চূড়ান্ত করে আইসিসির কাছে পাঠিয়ে দিয়েছে বিসিবি। বিসিবির একটি নির্ভরযোগ্য সূত্র এই বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে আইসিসির বেঁধে দেওয়া শেষ সময় ২৩ এপ্রিলের মধ্যে বিশ্বকাপে অংশগ্রহণকারী প্রতিটি দেশের ক্রিকেট বোর্ডকে ১৫ জনের চূড়ান্ত খেলোয়াড়ের তালিকা পাঠাতে হবে। তবে ২৩ মের আগে যে কোনো সময় খেলোয়াড় পরিবর্তনের একটা সুযোগ রেখে দিয়েছে আইসিসি।

কারণ যে কোনো সময় যে কোনো খেলোয়াড় ইনজুরিতে পড়তে পারেন। এই সুযোগ নিতেই তাসকিনসহ ১৬ জনের নাম আইসিসিতে পাঠিয়েছে বিসিবি। এদিকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ দল ঘোষণা হতে পারে ১৮ এপ্রিল।

এ ব্যাপারে নির্বাচক হাবিবুল বাশার এবারের বিশ্বকাপ স্কোয়াডকে অভিজ্ঞদের দল হিসেবে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, ‘বাংলাদেশের আগের যে কোনো বিশ্বকাপ স্কোয়াডের চেয়ে এবার অভিজ্ঞ খেলোয়াড় বেশি। প্রত্যাশাও তাই বেশি থাকবে। বিশ্বকাপ দল বানাতে এর চেয়ে ভালো খেলোয়াড় আর খুঁজে পাওয়া যাবে না হয়তো। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের দৃষ্টিতেও এটাই সেরা দল।’

বাংলাদেশের ১৬ জনের চুড়ান্ত স্কোয়াড:
তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, সাব্বির রহমান, ইয়াসির আলী রাব্বি, মাশরাফি বিন মুর্তুজা(অধিনায়ক) মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম,রুবেল হোসেন। স্টান্ডবাই- তাসকিন আহমেদ।