মালিক হিসেবে শাহরুখ খান কেমন?

শাহরুখ খান। বলিউড কিং। আরেক রূপে তিনিই আবার কলকাতার কর্ণধার। হাজারো কাজ তাঁর। প্রবল ব্যস্ততা। তার পরও তিনি সব সময় মাঠে থাকার চেষ্টা করেন। কখনও কখনও সেটা না হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সব সময় কলকাতার ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ রক্ষার চেষ্টা করেন। যেভাবেই হোক তিনি সব সময় দলের ক্রিকেটারদের মানসিক শক্তি জোগানোর চেষ্টায় থাকেন। মালিক শাহরুখ খানের এই গুণটাই তাঁর দলের ক্রিকেটারদের সব থেকে ভাল লাগে।

ক্যাপ্টেন দীনেশ কার্তিক বলছিলেন, ”শাহরুখ খানের মতো মালিক পেয়ে আমরা গর্বিত। পরিস্থিতি যাই হোক না কেন, শাহরুখ সব সময় মানিয়ে নেওয়ার পক্ষে। ওর এই মানসিকতার প্রভাব পড়ে আমাদের ড্রেসিংরুমের উপর। এমন মালিক হয়তো কমই রয়েছে।”

”ক্যারিবিয়ান প্রিমিয়র লিগেও শাহরুখ খানের দল রয়েছে। এছাড়া দক্ষিণ আফ্রিকার টি-২০ গ্লোবাল লিগেও শাহরুখ খান কেপটাউন নাইট রাইডার্স দলের মালিক। শাহরুখ আসলে ক্রীড়াপ্রেমী। তাই হার হোক বা জয়, ও ক্রীড়াপ্রেমী হিসাবে সেটা মেনে নিতে পারে।”

”হারটাও খেলার অঙ্গ। শাহরুখ সেটা মেনে চলে। দল হারলে ও কষ্ট পায় ঠিকই। কিন্তু কখনও রেগে গিয়ে প্রতিক্রিয়া জাহির করে না। খেলায় হার-জিত সমানভাবে মেনে নেওয়ার মতো মানুষ কম আছে। শাহরুখ ম্যাচের ফল নিয়ে চিন্তায় থাকে না। ও খেলাটাকে উপভোগ করে। আমাদের কাজটাও তাই সহজ হয়ে যায়।”