মেসিকে রক্তাক্ত করল ম্যানইউর ডিফেন্ডার

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে গতকাল রাতে লিওনেল মেসিকে আটকে রাখার দায়িত্বটা ছিল ক্রিস স্ম্যালিংয়ের ওপর। ম্যাচের শেষ পর্যন্ত আর্জেন্টাইন সুপারস্টারকে আটকে রেখেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার।

এ জন্য শারীরী ভাষাও প্রয়োগ করেছেন স্ম্যালিং। গতকাল ১০ এপ্রিল বুধবার ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে মেসিকে তিনিই রক্তাক্ত করেছেন।

এদিকে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে মেসিকে আটকালেও বার্সেলোনাকে আর রুখতে পারেনি রেড ডেভিলসরা।

আত্মঘাতী গোলে বার্সার কাছে হেরে গেছে তারা। ওই ম্যাচের আগে মেসির মুখোমুখি হওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের রক্ষণপ্রহরী স্ম্যালিং।

গতকাল বুধবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ইউনাইটেড তারকা বলেছেন, ‘এই মৌসুমটা আমাদের জন্য সৌভাগ্যের। রোনালদো এবং এমবাপ্পেকে মোকাবেলা করেছি। এবার মেসি। আমি চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। মেসিকে নিয়ে আসো।’

আর সেই চ্যালেঞ্জে স্ম্যালিং জিতেছেন ঠিকই। তবে সেটা নেতিবাচকভাবে। ম্যাচের ৩০ মিনিটে বলে হেড করতে গিয়ে মেসির কাঁধের ওপরে চেপে লাফ দেন স্ম্যালিং।

তখন তার বাহু আঘাত করে মেসির মুখে। তৎক্ষণাৎ রক্তাক্ত হন মেসি। পরে প্রাথমিক চিকিৎসা নিয়ে ম্যাচের বাকি সময় খেলেছেন বার্সেলোনা অধিনায়ক মেসি।