মোকাব্বিরের শপথ গ্রহণ নিয়ে সুলতান মুনসুরের বার্তা

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আটটি আসনে জয়লাভ করে জাতীয় ঐক্যফ্রন্ট। এর মধ্যে বিএনপি ছয়টি ও গণফোরাম দুটি আসন পায়। গণফোরামের সুলতান মনসুর মৌলভীবাজার-২ আসন থেকে ধানের শীষ প্রতীকে লড়ে নির্বাচিত হন। গত ৭ মার্চ দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেওয়ায় তাকে গণফোরাম থেকে বহিষ্কার করা হয়। একইদিন মোকাব্বির খানের শপথ নেওয়ার কথা থাকলেও আগের দিন সে সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি।

শেষ পর্যন্ত দলীয় সিদ্ধান্ত অমান্য করে মঙ্গলবার (২ এপ্রিল) দুপুর ১২ টায় স্পিকার ড. শিরীন শারমিনের কাছে শপথ বাক্য পাঠ করেন তিনি। স্পিকারের সংসদ কার্যালয়ে এ শপথ অনুষ্ঠান হয়। বিষয়টি নিশ্চিত করেছেন স্পিকারের একান্ত সচিব এমএ কামাল বিল্লাহ।

এদিকে, শপথ নেওয়ায় মোকাব্বির খানকে অভিনন্দন জানিয়েছেন মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ।

ফেসবুকের এক স্ট্যাটাসে তিনি লিখেছেন, স্বাধীনতার স্বপ্ন সংসদীয় গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় মোকাব্বির খান সাহেবের শপথ গ্রহণ একটি সময়োপযোগী সিদ্ধান্ত। আমার ও বাংলাদেশের জনগণের পক্ষ থেকে জানাই আন্তরিক অভিনন্দন।

বঙ্গবন্ধু সরকার রচিত স্বাধীনতার সংবিধানে বহুদলীয় গণতন্ত্রের কথা উল্লেখ রয়েছে। কাজেই বহুদলীয় গণতন্ত্রকে বেগবান করতে আমাদের প্রত্যেককে ভূমিকা রাখতে হবে।

আমি বিশ্বাস করি, নির্বাচিত সকল সংসদ সদস্যরা সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল থেকে শপথ গ্রহণ করে সংসদে জনগণের পক্ষে ভূমিকা রাখবেন।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

জয় হোক বাংলার জনগণের।