যে সব কারণে মোসাদ্দেকের থেকে এগিয়ে ইয়াসির

বাংলাদেশে এখন আলোচিত এক তারকার নাম ইয়াসির আলী। বিপিএলের কল্যানে এখন সারা বাংলাদেশে তার নাম ডাক। সেটাও তার অসাধারণ পারফর্মেন্সের কারণেই।

এই ইয়াসির আলীকেই বাংলাদেশের ক্রিকেট প্রেমীরা বিশ্বকাপে জাতীয় দলে দেখতে চাচ্ছে। তার সাম্প্রতিক সময়ে উড়ন্ত ফর্ম এবং সেই ফর্মের ধারাবাহিকতা মুগ্ধ করেছে নির্বাচকদের। তাই তাদের নজরেও আছে এই ইয়াসির আলী।

বিশ্বকাপে ১৫ জনের স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ। সেই স্কোয়াডে কে হবে শেষ সদস্যটি। মোসাদ্দেক নাকি ইয়াসির আলী, এমন জল্পনা চলছে ক্রিকেটাঙ্গনে। কারো মতে ধারাবাহিক ইয়াসির আলী, আবার কেউ চাচ্ছে অভিজ্ঞ মোসাদ্দেককে। তবে কয়েকটি কারণে মোসাদ্দেক থেকে অনেক এগিয়ে ইয়াসির আলী। কি সেই কারণ?

১. সাধারণত মোসাদ্দেক বা ইয়াসির আলী যেই দলে আসুক সে আসবে ব্যাকআপ খেলোয়াড় হিসেবে। আর ব্যাকআপ হিসেবেও তাদের জায়গা লোয়ারঅর্ডারে যেখানে সাধারণত কম বলে বেশি রানের আশা করে দল। সেখানে মোসাদ্দেকের তুলনায় অনেকটাই এগিয়ে আছে ইয়াসির আলী।

২. মোসাদ্দেকের তুলনায় ইয়াসির আলী বড় শট খেলতে পারে বেশি। তার স্ট্রাইক রেট এবং এভারেজ দুইটোই সাম্প্রতিক সময়ে ভালো মোসাদ্দেকের চেয়ে।

৩. ইয়াসির আলীর সবচেয়ে বড় গুন হল সে মোসাদ্দেকের চেয়েও বেশি ধারাবাহিক।

৪. কম বলে বেশি রান যখন প্রয়োজন হবে বা দ্রুত রান তোলার ক্ষেত্রে মোসাদ্দেকের চেয়েও নিশ্চিত ভাবেই এগিয়ে থাকবে ইয়াসির আলী।

৫. বিপিএলের মত টুর্নামেন্টে দারুণ খেলেছেন ইয়াসির আলী। বিশ্বের বিভিন্ন বোলারদের বিপক্ষে খেলেছেন দারুন ভাবেই। বিপরীতে এই টুর্নামেন্টে মোসাদ্দেক তার মত পারফর্ম দেখাতে পারেনি। একই সাথে দলে খুব বেশি অবদানও রাখতে পারেনি।