রাজস্থানকে বাঁচাতে উড়িয়ে আনা হলো বিধ্বংসী ক্রিকেটারকে

চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এর দ্বাদশ আসরের খেলা। এদিকে এখন পর্যন্ত জয়ের মুখ দেখেনি রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। বিপরীতে হারের হ্যাটট্রিকের ধাক্কা খেয়েছেন। আজ (২ এপ্রিল) মঙ্গলবার জয়পুরের সওয়াই মান সিংহ স্টেডিয়ামে মুখোমুখি হবে রাজস্থান-ব্যাঙ্গালুরু।

এদিকে এই ম্যাচটি দুই দলের জন্যই খুব গুরুত্বপূর্ণ। যে দল হেরে যাবে আইপিএল থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা থাকবে সেই দলের। তাই দুই দলই আঁটসাঁট বেধে নেমেছে।

নিজেদের অস্তিত্ব রক্ষা করতে ইতিমধ্যে অস্ট্রেলিয়া থেকে দুই ক্রিকেটার মার্কাস স্টোয়েনস এবং নাথান কুলটার নীলকে দলে ভিড়িয়েছে কোহলির বাঙ্গালুরু।

এদিকে খাদের কিনারায় অজিঙ্কা রাহানের রাজস্থান রয়্যালসও। তাই বসে থাকতে রাজি নাই তারাও। তাই কোহলি-ডি ভিলিয়ার্সদের মতো বিধ্বংসীদের মোকাবেলা করতে রাজস্তান ভিড়িয়েছে অস্ট্রেলিয়ার নবাগত এক ক্রিকেটারকে। যিনি গত মাসে কোহলিদের চোখ কপালে উঠিয়ে দিয়েছেলন। নাম অ্যাশটন টার্নার।

এর আগে কোহলিদের কিপক্ষে গত মার্চে অভিষেক হয় টার্নারের। অভিষেক ম্যাচে আলো ছড়াতে পারেননি টার্নার। করেছে ২১ রান। পরের ম্যাচে তার উপর আস্থা রাখেননি দলনেতা অ্যারন ফিঞ্চ। চতুর্থ ম্যাচে কি ভেবে যেন তাকে একাদশে জায়গা দিলেন। আর সুযোগ লুফে নিলেন টার্নার। নজর কাড়লেন ক্রিকেট বিশ্বের।

এদিকে এখন পর্যন্ত তিনি খেলেছেন ৪৩ বলে ৫ চার ও ৬ ছক্কা সাহায্যে ৮৪ রানের অপরাজিত এক ইনিংস। স্বাভাবতই রাজস্থান ভক্তদের নজর এখন এই হিটার দিকে। তাই পূর্বাভাস বলছে কোহলি-ভিলিয়ার্সদের ভয়ের কারণ এখন অস্ট্রেলিয়ান অ্যাশটন টার্নার।