লাঞ্ছিতের প্রতিবাদে ভিসির বাসভবনের সামনে ভিপি নুরের অবস্থান

আজ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ছাত্রলীগ কর্তৃক লাঞ্ছিতের প্রতিবাদে উপাচার্য আখতারুজ্জামানের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। বিচার না পাওয়া পর্যন্ত তিনি সেখানে অবস্থান করবেন বলে জানিয়েছেন।

এর আগে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে মারধরের শিকার এক আবাসিক শিক্ষার্থীকে দেখতে গিয়ে সলিমুল্লাহ মুসলিম হলে অবরুদ্ধ হন নুরুল হক নূর। হল সংসদের নেতৃত্বে থাকা ছাত্রলীগ নেতারা তাকে অবরুদ্ধ করে লাঞ্ছিত করেন বলে অভিযোগ ওঠে।

প্রায় দুই ঘণ্টা তিনি সেখানে অবরুদ্ধ থাকেন। তাকে লক্ষ্য করে ডিম নিক্ষেপ করেন ছাত্রলীগকর্মীরা। যদিও হল প্রাধ্যক্ষের দাবি, তাকে অবরুদ্ধ করা হয়নি।

আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নুর সেখান থেকে ছাড়া পান। এ সময় তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয় এবং ডিম ছুড়ে মারে ছাত্রলীগের কর্মীরা। তার সঙ্গে থাকা কয়েকজন আহতও হন। পরে প্রতিবাদস্বরূপ নুর ভিসির বাসভবনের সামনে গিয়ে অবস্থান নেন।

এর আগে গতকাল সোমবার রাত ১২টার দিকে সলিমুল্লাহ মুসলিম হলে ফরিদ হাসান নামে একজনকে পিটিয়ে রক্তাক্ত করে ছাত্রলীগ এমন অভিযোগ পাওয়া যায়।

এই ঘটনার পর আজ মঙ্গলবার বিকালে নুরের নেতৃত্বে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে সাধারণ শিক্ষার্থীরা। এরপর তারা মিছিল শেষ করে সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে যান এবং প্রভোস্টের কাছে বিচার দাবি করেন।

এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা এসএম হলে জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা নুরদের লক্ষ্য করে ডিম নিক্ষেপ করতে থাকে এবং তাদের সঙ্গে হাতাহাতি হয়।