শিশুদের লাল গোলাপ ও বড়দের বাতাসা দিয়ে শুভেচ্ছা পুলিশের

বাংলা নববর্ষ ১৪২৬ উপলক্ষ্যে রাজধানীতে শিশুদের লাল গোলাপ ও বড়দের হাতে বাতাসা দিয়ে শুভেচ্ছা জানাচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রবিবার (১৪ এপ্রিল) সকালে রমনা উদ্যান এর অস্তাচল গেটের পাশে ছোট্ট একটি স্টল খুলে ডিএমপি সদস্যরা গোলাপ ফুল সাজিয়ে বসে শুভেচ্ছা দিতে দেখা যায়।

দেখা গেছে, রমনা উদ্যানে আসা শিশুদের গোলাপ ফুল ও বড়দের হাতে বাতাসার প্যাকেট খুলে দিয়ে নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছেন তারা। এ সময় অসংখ্য নারী-পুরুষ ও শিশুকে ব্যাপক উৎসাহ নিয়ে স্টলের সামনে গিয়ে বাতাসা ও গোলাপ ফুল সংগ্রহ করেন। ছায়ানটের অনুষ্ঠান দেখতে আসা দর্শনার্থীদের মাঝে বিনামূল্যে খাবার পানীয় বিতরণ করতেও দেখা যায়।

বিষয়টি নিয়ে রাজধানীর লালবাগের আনোয়ার হোসেন বলেন, পুলিশ নাম শুনলেই মানুষ আগে ভয় পেত। গত কয়েক বছর যাবত বিভিন্ন উৎসবে ডিএমপি’র এ ধরনের উদ্যোগের মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে তাদের দূরত্ব কমছে। মানুষ এখন পুলিশকে বন্ধু ভাবতে শুরু করেছে।

এসময় মতিঝিলের থেকে আসা এক গৃহবধূ আসমা আক্তার ফুল আর বাতাসা বিতরণ করতে দেখে এগিয়ে গিয়ে একটি গোলাপ ফুল চাইলে বক্তব্যরত পুলিশ সদস্য বলেন, আপনি বাতাসা খান আপনার বাচ্চাকে আমরা ফুল দেব। পরে পাশেই দাঁড়িয়ে থাকা সাত বছরের শিশু সুমাইয়া এগিয়ে গেলে পুলিশ সদস্য হাসিমুখে তার হাতে গোলাপ ফুল তুলে দেন।

এ বিষয়ে রমনার বটমূলে রাজধানীর হাজারীবাগ থেকে আসা শাহাদাত হোসেন জানান, নীলক্ষেত থেকে পায়ে হেঁটে এসে হাঁপিয়ে উঠেছিলাম। পুলিশের সরবরাহ করা এক বোতল মিনারেল ওয়াটারে তৃষ্ণা মিটিয়েছি।