সে হবে বিশ্বের সেরা দ্রুতগতির বোলার: আর্থার

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে এবারের ক্রিকেটের সর্বোচ্চ আসর ক্রিকেট বিশ্বকাপ। আর ৩১ মে নটিংহামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান।

এদিকে বর্তমান পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ মিকি আর্থার ভবিষ্যদ্বাণী করেছেন, আগামী তিন বছরের মধ্যে বিশ্বের সেরা দ্রুতগতির বোলার হবেন শাহীন শাহ আফ্রিদি।

এর আগে গত বছরের এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে আফ্রিদির। এর পর তিন সংস্করণের ক্রিকেটেই পাকিস্তানের অন্যতম ভরসা হয়ে উঠেছেন তিনি। দুর্দান্ত পারফরম্যান্সে জায়গা করে নিয়েছে আসন্ন বিশ্বকাপের স্কোয়াডেও।

এ ব্যাপারে কোচ মিকি আর্থার বলেন, ‘আমি একটি ভবিষ্যদ্বাণী করেছি। সেটি হল, আগামী তিন বছরের মধ্যে বিশ্বক্রিকেটের সেরা দ্রুতগতির বোলার হবে আফ্রিদি।’

এদিকে আফ্রিদি সাদা পোশাকে তিন টেস্টে ১২ উইকেট নিয়েছেন। আর ১০ ওয়ানডেতে তার শিকার ১৯ উইকেট। ৯ টি-টোয়েন্টিতে ১৩ উইকেট নিয়েছে।

এদিকে এখন পর্যন্ত মাত্র একটি বিশ্বকাপ জিতেছে পাকিস্তান। সেই ১৯৯২ সালে। এর পর থেকে সেটি অধরাই রয়েছে। এবার সেই গেরো খুলতে চায় দলটি। স্বাভাবিকভাবেই এ তরুণ পেসারের দিকে তাকিয়ে আছে পাকিস্তান।