সে হলো এমন ব্যাটসম্যান, যে দলের প্রয়োজনে রান করতে পারে: মিকি আর্থার

বিশ্বকাপ ক্রিকেট কড়া নাড়ছে দরজার কাছে। কয়েকদিন পরেই শুরু হবে এই মিশন। এই মিশনকে উদ্দেশ্য করে সবার আগে দেশ ছেড়েছে পাকিস্তান দল। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ও বিশ্বকাপে অংশ নিতে মঙ্গলবার ৮৩ দিনের জন্য দেশ ছেড়েছে দলটি। আর মিশনে দলে অন্যতম সেরা ব্যাটসম্যানের কাছে প্রত্যাশা দলের কোচ মিকি আর্থার।

তিনি বাবর আজম। বাবর আজমকে ভারতের ব্যাটিং মায়েস্ত্রো বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হয়। তাকে পাকিস্তানের কোহলি বলা হয়।

এ বিষয়ে পাকিস্তান কোচ মিকি আর্থার বলেছেন, বিশ্বকাপ ও ইংল্যান্ড সিরিজে বাবর আজমের কাছে দলের প্রত্যাশা অনেক। কারণ, সে সেরা ব্যাটসম্যান। বাবর অনেক ট্যালেন্টেড ব্যাটসম্যান। সে হলো এমন ব্যাটসম্যান, যে দলের প্রয়োজনে রান করতে পারে। নিজে চাইলে স্ট্রোক করতে পারে।

তিনি বলেন, ব্যাটসম্যানরা স্ট্রাইক রেট বাড়ানোর জন্য কাজ করছে। দলে বাবরের মতো সেরা একজন ব্যাটসম্যান রয়েছে। আমরা বিশ্বাস করি, আমাদের টিম বিশ্বকাপে ভালো কিছু করবে।

সোমবার লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে বাবর আজমকে নিয়ে তিনি এ কথা বলেন।

বাবর আজম পাকিস্তানের হয়ে ৫৯ ওয়ানডেতে ৫৭ ইনিংসে ৫১.২৯ গড়ে ২ হাজার ৪৬২ রান করেছেন। এর মধ্যে ৮টি সেঞ্চুরি, ১০টি হাফসেঞ্চুরি। বর্তমানে আইসিসির ওডিআই র‌্যাংকিংয়ে সপ্তম স্থানে, টি-টোয়েন্টি র‌্যাকিংয়ে রয়েছেন সবার শীর্ষে। আর টেস্টেও ভালো করে যাচ্ছেন এই ক্রিকেটার।