হেলিকপ্টার হুজুরের ভাইয়ের সেই অস্ত্র উদ্ধার, জানা গেল আসল রহস্য

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের পাঠানটুলীতে জৈনপুরী পীর ওরফে হেলিকপ্টার হুজুর এনায়েত উল্লাহ আব্বাসীর ছোট ভাই নেয়ামত উল্লাহ আব্বাসীর বাড়ি থেকে সেই অস্ত্র দু’টি উদ্ধার করা হয়েছে।

রবিবার (২৮ এপ্রিল) রাতে সিদ্ধিরগঞ্জ থানার ওসি শাহীন শাহ পারভেজের নেতৃত্বে পাঠানটুলীতে অভিযান চালায় পুলিশ।

অভিযান চালা কালে তখন বাড়িতে নেয়ামতউল্লাহ উপস্থিত ছিলেন না।

পুলিশ জানিয়েছে, এগুলো আসল অস্ত্র নয়, খেলনা। এ দুটি খেলনা পিস্তল নিয়েই নেয়ামতউল্লাহর তোলা একটি ছবি নিয়ে গত কয়েকদিন ধরেই তোলপাড় সৃষ্টি হয়। এ দুটি খেলনা পিস্তল নিয়ে নেয়ামত উল্লাহর তোলা একটি ছবি গত কয়েকদিন ধরেই তোলপাড় সৃষ্টি করে। ওই ছবিটি নেয়ামত উল্লাহর বাসাতেই তোলা। বাসার কয়েকটি দেয়ালে ছবিটি বাধাই করা ছিল।

ওসি শাহীন শাহ পারভেজে জানান, বাড়িতে তল্লাশি করে দুটি খেলনা পিস্তল ও বন্দুক উদ্ধার করা হয়েছে। আলোচিত সেই ছবিতে নেয়ামত উল্লাহর হাতে ও পেছনে এ দুটি অস্ত্র ছিল। বাড়ির লোকজনও জানিয়েছে মূলত শখের বশে নেয়ামত উল্লাহ এ ছবি তুলেছেন।

তিনি বলেন, ‘তারপরও আমরা বিষয়টি আরও গভীরভাবে খতিয়ে দেখছি।’

এর আগে ২৫ এপ্রিল দিবাগত রাত ১২টায় পাঠানটুলীতে একটি গার্মেন্টে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাটের পরেই ওই ছবিটি আসে গণমাধ্যম কর্মীদের কাছে। পরে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি নিয়ে বেশ তোলপাড় সৃষ্টি হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও গোয়েন্দা সংস্থার লোকজন এ ছবির উৎস নিয়েও তদন্তে নামেন।

খোঁজ নিয়ে গেছে, নেয়ামত উল্লাহ ছোট থেকেই বেশ আগ্রাসী মনোভাবের। তিনি এ ধরনের ছবি দেখিয়ে এলাকায় প্রভাব বিস্তার করতেন। বিভিন্ন উগ্রপন্থীদের সঙ্গে তার যোগাযোগ থাকতে পারে।