২২ মে থেকে ঈদে ট্রেনের আগাম টিকিট, পাওয়া যাবে যেখানে

আগামী ২২ মে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে । রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, ফুলবাড়িয়া রেলওয়ে কল্যাণ ট্রাস্ট, মিরপুর পুলিশ লাইন, বিমানবন্দর স্টেশন, বনানী ও জয়দেবপুর রেলস্টেশনসহ মোট ৬ স্থান থেকে যাত্রীরা অগ্রিম টিকিট সংগ্রহ করতে পারবেন।

রেল মন্ত্রণালয় সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

রেলওয়ে সূত্র জানিয়েছে, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে দেশে আগামী ৫ জুনকে ঈদুল ফিতরের দিন ধরে অগ্রিম টিকিট বিক্রির এই পরিকল্পনা নিয়েছে রেল কর্তৃপক্ষ। প্রথম দিন অর্থাৎ ২২ মে মিলবে ৩১ মের অগ্রিম টিকিট। এরপর ২৩, ২৪, ২৫ ও ২৬ মে দেয়া হবে যথাক্রমে ১, ২, ৩ ও ৪ জুনের অগ্রিম টিকিট।এবারও একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন।

এবার ৩৩টি আন্তঃনগর ট্রেনের সঙ্গে ঈদ উপলক্ষে যুক্ত হচ্ছে ১২টি ঈদ স্পেশাল ট্রেন। পাশাপাশি অতিরিক্ত যাত্রীবহনে ১৩৮টি যাত্রীবাহী বগিও সংযুক্ত করা হবে। আর ঈদ পরবর্তী ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২৯ মে। এবার রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় বিক্রি করা হবে এই টিকিট।

প্রথম দিন ২৯ মে প্রথম পাওয়া যাবে ৭ জুনের টিকিট। এরপর ৩০ ও ৩১ মে পাওয়া যাবে ৮ ও ৯ জুনের এবং ১ ও ২ জুন পাওয়া যাবে ১০ ও ১১ জুনের ফিরতি টিকিট।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছিলেন, আগামী ঈদ উপলক্ষে রাজধানীর ৬ স্থান থেকে ঈদ যাত্রার জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। এছাড়া আগামী ২৮ এপ্রিল কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে রেলের টিকিট কাটার নতুন অ্যাপসও উদ্বোধন করা হবে। গত ১৮ এপ্রিল কমলাপুর স্টেশনে রেলের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ তথ্য জানান।

ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২২ মে থেকে ২৬ মে কমলাপুর রেলওয়ে স্টেশনের ২৩টি কাউন্টার থেকে প্রতিদিন সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হবে।