অধিনায়কত্ব ফিরে পেলেন স্টিভ স্মিথ

বল বিকৃতির ঘটনায় জাতীয় দল থেকে নিষিদ্ধ হন অজি ক্রিকেটার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। শুধু জাতীয় দল নয় আইপিএল থেকে নিষিদ্ধ করা হয়েছে অজি ক্রিকেটার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে।

বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি সিকে খান্না, আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা এবং বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরীর সঙ্গে আলোচনা করেছে প্রশাসক কমিটি (সিওএ)। সে আলোচনার পরিপ্রেক্ষিতে আইপিএল ২০১৮ থেকে স্মিথ ও ওয়ার্নারকে নিষিদ্ধ করা হয়।

তবে সে শাস্তি ভোগ করে াআবার ফিরেছেন জাতীয় দলে রয়েছেন বিশ্বকাপ দলেও। আর এখন আইপিএল ও মাতাচ্ছেন তারা। এবার আইপিএলে রাজস্থান রয়্যালসের অবস্থা খুব একটা ভালো না। ৮ দলের মধ্যে তাদের অবস্থান সাতে। ৮ ম্যাচে তাদের সংগ্রহ মাত্র ৪ পয়েন্ট। পরের রাউন্ডে যাওয়ার লড়াইয়ে টিকে থাকতে হলে এখন তাদের প্রতিটি ম্যাচই জিততে হবে। সেই টিকে থাকার লড়াইয়ে আজ তারা মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্সের।

এদিকে, এই ম্যাচের আগে নেতৃত্বে পরিবর্তন এনেছে দলটি। এতদিন অধিনায়ক থাকা আজিঙ্কা রাহানেকে সরিয়ে অধিনায়ক দেয়া হয়েছে অস্ট্রেলিয়ান তারকা স্টিভ স্মিথকে। রাহানে গত বছর দারুণ নেতৃত্ব দিয়েছিলেন। তবে এই বছর শুরু থেকেই দলটি পথ হারিয়েছে। তাই কক্ষপথে ফেরার জন্য এবার তারা দারস্থ হল স্মিথের কাছেই। এর আগে ২০১৮ সালে রাজস্থানের অধিনায়ক ছিলেন স্মিথ

স্মিথকে নেতৃত্ব দেয়া নিয়ে রাজস্থান রয়্যালস জানিয়েছে- স্টিভ সকল ফরম্যাটেই বিশ্বের অন্যতম সফল অধিনায়ক। আমরা আত্মবিশ্বাসী যে সে দলকে নেতৃত্ব দিয়ে সফলতা এনে দিতে পারবে।