অধিনায়কের দায়িত্ব পেয়েই রাজস্থানকে জেতালেন স্মিথ

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ শনিবার ২০ এপ্রিল দিনের প্রথম ম্যাচে মাঠে নামে রাজস্থান রয়্যালস ও মুম্বাই ইন্ডিয়ান্স। বাংলাদেশ সময় ৪:৩০ মিনিটে শুরু হওয়া ম্যাচটিতে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক স্টিভেন স্মিথ।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬১ রান করে মুম্বাই। ১৬২ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় রাজস্থান রয়্যালস।

রাজস্থানের হয়ে রাহানে ১২, স্যামসন ৩৫, স্টোকস ০, পরাগ ৪৩ রান করে ফেরেন। অন্যদিকে স্মিথ ৫৯ ও বিন্নি ৭ রানে অপরাজিত ছিলেন। অন্যদিকে মুম্বাইয়ের হয়ে রাহুল চাহার ৩টি ও বুমরাহ ১টি উইকেট শিকার করেন।

এর আগে মুম্বাইয়ের হয়ে ডি কক ৬৫, রোহিত ৫, সুর্যকুমার ৩৪, হার্দিক ২৩, পোলার্ড ১০ রান করেন। অন্যদিকে বেন কাটিং ১৩ ও ক্রুনাল ২ রানে অপরাজিত ছিলেন। রাজস্থানের হয়ে গোপাল ২টি, বিন্নি, আর্চার ও উনাদকাট ১টি করে উইকেট শিকার করেন।

রাজস্থান রয়্যালস একাদশঃ আজিঙ্কা রাহানে, সঞ্জু স্যামসন, স্টিভেন স্মিথ, আস্টোন টার্নার, বেন স্টোকস, রিয়ান পরাগ, জোফরা আর্চার, স্টুয়ার্ট বিন্নি, শ্রেয়াস গোপাল, জয়দেব উনাদকাট, ধাওয়াল কুলকার্নি।

মুম্বাই ইন্ডিয়ান্স একাদশঃ রোহিত শর্মা, কুইন্টন ডি কক, বেন কাটিং, সূর্যকুমার যাদব, ক্রুনাল পান্ডিয়া, হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড, রাহুল চাহার, মায়াঙ্ক মারকান্ডে, জাসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা।