অবশেষে ইংল্যান্ড দলে ফিরছে তারকা ক্রিকেটার

আগামী ৩০ মে লন্ডনের ওভালে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে ২০১৯ বিশ্বকাপের পর্দা উঠবে। এদিকে বিশ্বকাপ দল ঘোষণার পর হুট করেই ‘সাময়িক অবসর’ এর কথা জানিয়েছিলেন ইংলিশ তারকা অ্যালেক্স হেলস।

তিনি বলেছিলেন ‘ব্যক্তিগত কারণে’ তিনি কিছুদিন ক্রিকেট থেকে বাইরে থাকবেন। কিন্তু কবে ফিরে আসবেন সে বিষয়ে কিছুই জানাননি তিনি।

যে কারণে শংকা ছড়িয়ে পড়েছিল ইংল্যান্ডের বিশ্বকাপ দলে। কিন্তু নিজে আগের অবস্থান থেকে সরে এসে আজ-কালের মধ্যেই ইংল্যান্ডের বিশ্বকাপ ক্যাম্পে যোগ দেয়ার ঘোষণা দিলেন হেলস।

এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ৭০টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে হেলসের। ৬টি সেঞ্চুরি ও ১৪টি হাফ-সেঞ্চুরিতে ২৪১৯ রান করেন তিনি। হয়ে উঠেছেন দলের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান।

এদিকে দলে যোগ দেওয়া নিয়ে হেলস বলেন, ‘বিশ্বকাপের আগে ক্রিকেট থেকে কিছুদিন দূরে থাকার ইচ্ছা ছিল। কিন্তু সেটি আর হচ্ছে না। যেহেতু বিশ্বকাপের জন্য জাতীয় দলের ক্যাম্প শুরু হয়ে গেছে। তাই দ্রুতই ক্যাম্পে যোগ দেব। নিজেকে বিশ্বকাপের জন্য প্রস্তুত করে তুলব।’

তিনি আরও বলেন, ‘গত ৩ বছর ধরে ওয়ানডেতে আমরা দারুণ ক্রিকেট খেলছি। বেশিরভাগ ম্যাচেই আমাদের দলীয় পারফরমেন্স ফুটে উঠেছে।’

‘আমাদের বিশ্বকাপ দলটি বেশ ভারসাম্যপূর্ণ। এই দল নিয়ে শিরোপা জয়ের দারুন এক সুযোগ রয়েছে আমাদের। নিজেদের কন্ডিশনের সুবিধা কাজে লাগিয়ে সেরা পারফরমেন্স দিতে দলের সবাই উদগ্রীব হয়ে আছে।’